php glass

‘মুখেই শুধু বঙ্গবন্ধু আর আওয়ামী লীগের আদর্শ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: ২১ আগস্ট রক্তাক্ত গ্রেনেড হামলা স্মরণে আয়োজিত দলীয় কর্মসূচিতে নেতাদের উপস্থিতি নিয়ে আবারও ক্ষোভ এবং হতাশা প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।  

কর্মসূচিতে সিটি মেয়র বলেন, মুখেই শুধু নীতি-আদর্শ।  মুখেই শুধু বঙ্গবন্ধু আর আওয়ামী লীগের আদর্শ।  অন্তুরে আমরা কতটুকু ধারণ করি।  একুশ আগস্টের গ্রেনেড হামলার মতো একটা গুরুত্বপূর্ণ দলীয় কর্মসূচিতে অনেকে আসেননি।  তারা কোন ধরনের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেন ? তারা কোন ধরনের আওয়ামী লীগের আদর্শ ধারণ করেন ?

নগরীর জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় মেয়র আরও বলেন, আমাদের ৭১ জনের কমিটি।  কয়েকজন মারা যাওয়ার পর আছি ৬৭ জন।  সভায় এসেছেন মাত্র ১১-১২ জন।  এটা দু:খজনক।

দলীয় কর্মসূচিতে মন্ত্রী-সাংসদ এবং পদবিতে আছেন এমন নেতাদের অনুপস্থিতি নিয়ে বেশ কিছুদিন ধরে ক্ষোভ প্রকাশ করে আসছেন আ জ ম নাছির উদ্দিন।  নিস্ক্রিয় নেতাদের তালিকা করে প্রধানমন্ত্রীর কাছে দেওয়ার ঘোষণাও দিয়েছিলেন নাছির।  সর্বশেষ কার্যনির্বাহী কমিটির সভায় নাছির নিস্ক্রিয় নেতাদের একটি তালিকা তৈরির কথাও জানিয়েছিলেন।

এই অবস্থায় সোমবার সভায় মেয়র আরও বলেন, সংগঠনের ঐক্যই শক্তি।  এই শক্তিতে বলীয়ান হয়ে স্বাধীনতা, গণতন্ত্র এবং উন্নয়নের অগ্রযাত্রা রক্ষায় আগামী নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

দলীয় সভানেত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা প্রসঙ্গে তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার অসম্পূর্ণ নীলনকশা বাস্তবায়নের জন্য শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা হয়েছিল। এই বর্বরতার মূল ইন্ধনদাতা ছিলেন তারেক জিয়া।  তারেকসহ এই মামলার ১৯ জন আসামি বিদেশে অবস্থান করছেন।  তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে। 

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার ও জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ ও নোমান আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনী।

এছাড়া সম্পাদকমন্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, জোবাইদা নার্গিস খান, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, জহরলাল হাজারীও বক্তব্য রাখেন।

কমিটির নির্বাহী সদস্য আবুল মনসুর, এম এ জাফর, নুরুল আলম, এম এ জাফর, নজরুল ইসলাম বাহাদুর, সৈয়দ আমিনুল হক, হাজী মো. ইয়াকুব, হাজী পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দিন খালেদ বাহার, বিজয় কিষাণ চৌধুরী, আহমেদ ইলিয়াস, মোহাম্মদ ইলিয়াস, হাজী বেলাল আহমদ, অধ্যাপক আসলাম হোসেনও সভায় বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭

আরডিজি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ বঙ্গবন্ধু
সংসদ জনগণের ভোটে নির্বাচিত হয়নি: ফখরুল
আশুলিয়ায় ভ্যানচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
তুহিনের কণ্ঠে ‘রং তুলি’
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতে সিআইইউর উপাচার্য
চামড়া খাতে ব্রিটিশ বাঙালিদের বিনিয়োগের আহ্বান 


মন্ত্রী ব্যবসায়ী হলে বাজেট দিতে পারবেন না, এটা ঠিক না
বাজেটে রেমিটেন্স প্রণোদনা, অনুপ্রেরণা পাবেন প্রবাসীরা
কালিহাতীতে যুবকের মরদেহ উদ্ধার
শুরুতেই উইকেট হারালো পাকিস্তান
টাঙ্গাইলকে দু’টি সাংগঠনিক জেলা করছে বিএনপি