পুলিশের হামলার প্রতিবাদে চট্টগ্রামে রাজপথে সাংবাদিকরা

325 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) টিভি ইউনিট এ কর্মসূচী পালন করেছে।

চট্টগ্রাম: বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) টিভি ইউনিট এ কর্মসূচী পালন করেছে।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন সিইউজে’র টিভি ইউনিটের প্রধান মাঈনুদ্দীন দুলাল।

ডেপুটি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো’র পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিইউজে’র সভাপতি এজাজ ইউসুফী, বিএফইউজে’র আসিফ সিরাজ, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজিব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দেব প্রসাদ দেবু, বৈশাখী টিভির মোহাম্মদ ফারুক, এসএ টিভির শাহনেওয়াজ রিটন, এটিএন বাংলার শাহরিয়ার হাসান, ৭১ টিভির আজাদ তালুকদার, আরটিভির সরওয়ার আলম বাবু, এটিএন নিউজের মাসুদুল হক, ইন্ডিপেন্ডেন্ট টিভির সাব্বির মো. ইরফান এবং এশিয়ান টিভির লতিফা আনসারী রুনা।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা বার বার পুলিশ ও রাজনৈতিক কর্মীদের হামলার শিকার হচ্ছেন। এরকম ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করা সাংবাদিকদের জন্য কঠিন হয়ে পড়েছে। সাংবাদিকরা যদি স্বাধীনভাবে তাদের দায়িত্ব পালন করতে না পারে, তবে দেশের গণতন্ত্র বাধাগ্রস্ত হবে।

তারা প্রশাসন ও রাজনৈতিক দলের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভবিষ্যতে যদি হামলার ঘটনা ঘটে, তবে সাংবাদিক সমাজ সংবাদ বর্জনসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সাংবাদিক নেতারা প্রেসক্লাবের আশপাশের এলাকা প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৬,২০১৫

Nagad
ফিল্ড হাসপাতালে হাই ফ্লো-ন্যাসাল ক্যানোলা প্রদান
খুলনা জেলা পরিষদের শিক্ষাবৃত্তি পেলো ৪৫০ ছাত্র-ছাত্রী
শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা
দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য, হোটেলে বাসি খাবার
আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে যুবক আটক


করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
কিন্ডারগার্ডেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের ৬ দফা দাবি
ঠিকাদার পরিচয়ে রেলওয়ের মালামাল চুরি, যুবক আটক
বসুন্ধরা সিমেন্টের পরিবেশক তারেকুল ইসলামের বাবা আর নেই
শিশুতোষ অনুষ্ঠান ‘রঙ-বেরঙের গল্প’