ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের হামলার প্রতিবাদে চট্টগ্রামে রাজপথে সাংবাদিকরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারী ৬, ২০১৫
পুলিশের হামলার প্রতিবাদে চট্টগ্রামে রাজপথে সাংবাদিকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) টিভি ইউনিট এ কর্মসূচী পালন করেছে।



মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন সিইউজে’র টিভি ইউনিটের প্রধান মাঈনুদ্দীন দুলাল।

ডেপুটি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো’র পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিইউজে’র সভাপতি এজাজ ইউসুফী, বিএফইউজে’র আসিফ সিরাজ, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজিব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দেব প্রসাদ দেবু, বৈশাখী টিভির মোহাম্মদ ফারুক, এসএ টিভির শাহনেওয়াজ রিটন, এটিএন বাংলার শাহরিয়ার হাসান, ৭১ টিভির আজাদ তালুকদার, আরটিভির সরওয়ার আলম বাবু, এটিএন নিউজের মাসুদুল হক, ইন্ডিপেন্ডেন্ট টিভির সাব্বির মো. ইরফান এবং এশিয়ান টিভির লতিফা আনসারী রুনা।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা বার বার পুলিশ ও রাজনৈতিক কর্মীদের হামলার শিকার হচ্ছেন। এরকম ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করা সাংবাদিকদের জন্য কঠিন হয়ে পড়েছে। সাংবাদিকরা যদি স্বাধীনভাবে তাদের দায়িত্ব পালন করতে না পারে, তবে দেশের গণতন্ত্র বাধাগ্রস্ত হবে।

তারা প্রশাসন ও রাজনৈতিক দলের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভবিষ্যতে যদি হামলার ঘটনা ঘটে, তবে সাংবাদিক সমাজ সংবাদ বর্জনসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।  

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সাংবাদিক নেতারা প্রেসক্লাবের আশপাশের এলাকা প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৬,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa