চট্টগ্রামে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

339 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দলীয় কার্যালয় নাসিমন ভবনে সমাবেশ করার অনুমতি পেয়েছে বলে নগর বিএনপি দাবি করলেও পুলিশ বলছে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর একান্ত সহকারী মোহাম্মদ সেলিম বাংলানিউজকে বলেন, নাসিমন ভবনে সমাবেশ করতে নগর পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে অনুমতি দিয়েছেন।

চট্টগ্রাম: দলীয় কার্যালয় নাসিমন ভবনে সমাবেশ করার অনুমতি পেয়েছে বলে নগর বিএনপি দাবি করলেও পুলিশ বলছে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর একান্ত সহকারী মোহাম্মদ সেলিম বাংলানিউজকে বলেন, নাসিমন ভবনে সমাবেশ করতে নগর পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে অনুমতি দিয়েছেন।

তবে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান বাংলানিউজকে জানান, এখনো পর্যন্ত সমাবেশ করতে বিএনপিকে কোন ধরণের অনুমতি দেওয়া হয়নি।

প্রশাসনের অনুমতি ছাড়া কোন ধরণের সভা-সমাবেশ করতে দেওয়া হবে না বলে জানান তিনি।

এদিকে দেশ ও গণতন্ত্রের স্বার্থে সোমবার যে কোন মূল্যে চট্টগ্রামে কালো পতাকা মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত থানা ও ওয়ার্ড নেতাদের সঙ্গে কয়েকদফা বৈঠক করেন নগর বিএনপি নেতারা। বৈঠকে অনুমতি না পেলেও সমাবেশ করার সিদ্ধান্ত হয়।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বাংলানিউজকে বলেন, বাংলাদেশ কারো ‍কাছে লিজ দেওয়া হয়নি। তাই কেউ চাইলেই গণতান্ত্রিক অধিকার হরণ করতে পারবে না।

তিনি বলেন, সরকার যদি জোর করে নাগরিক অধিকার কেড়ে নেয় তাহলে জনগেই তাদের করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেবে।

চট্টগ্রামের জনগণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে সর্বাত্মক আন্দোলনের জন্য প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, সকল ভয় ভীতি উপেক্ষা করে যে কোন মূল্যে চট্টগ্রামে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৫ 

Nagad
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক


সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি