ছাত্রলীগ কর্মীদের সুস্থ রাজনীতি চর্চার আহবান শাহরিয়ারের

467 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ছাত্রলীগ কর্মীদের সুস্থ ধারার রাজনীতি চর্চার মাধ্যমে প্রকৃত ছাত্রলীগ কর্মীর ভূমিকায় অবতীর্ণ হওয়ার আহবান জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি শাহরিয়ার কবির।

চট্টগ্রাম: ছাত্রলীগ কর্মীদের সুস্থ ধারার রাজনীতি চর্চার মাধ্যমে প্রকৃত ছাত্রলীগ কর্মীর ভূমিকায় অবতীর্ণ হওয়ার আহবান জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি শাহরিয়ার কবির।

শনিবার ছাত্রলীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে ‘বাংলাদেশ ছাত্রলীগ তৃণমূল কর্মীবৃন্দ’ আয়োজিত ‘ছাত্ররাজনীতির সংকট, সম্ভাবনা : করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত দু’টি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের অভূতপূর্ণ সাফল্যের পেছনে রয়েছে অসংখ্য ছাত্রলীগ কর্মীর অবদান।  ছাত্র রাজনীতির দুর্বৃত্তায়নের বাইরে এসে সুস্থ ও মূল ধারার আওয়ামী ছাত্র রাজনীতির যে চর্চা ছাত্রলীগের তৃণমূল কর্মীরা শুরু করেছেন, তা দেশের ছাত্র রাজনীতির ইতিহাসে একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

স্বাধীনতা বিরোধীরা কখনো ক্ষমতায় আসতে পারবেনা উল্লেখ করে তিনি বলেন, জামাত-শিবিরকে প্রতিহত করার কাজে বাংলাদেশ ছাত্রলীগ তৃণমূল কর্মীদের কার্যক্রমকে মডেল হিসেবে গ্রহণ করা যায়।

তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, অস্ত্রবাজ, সন্ত্রাসী, চাঁদাবাজ কোন মেধাবী শিক্ষার্থীর নামের আগে যাতে না বসে সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে।
অনুষ্ঠানের প্রধান আলোচক শওকত বাঙালি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ৬৭ বছরের একটি ঐতিহাসিক সংগঠন।  আজকের এই তরুণ ছাত্ররাই ভবিষৎ বাংলাদেশের বিভিন্ন জায়গায় নেতৃত্ব দেবে।   

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ ইউছুফ স্মৃতি পাঠচক্রের উদ্বোধন, ৩জন মহিয়সী মাকে, ১০জন স্বাধীনতা সংগ্রামীর যোগ্য উত্তরসূরীকে, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ এবং ছাত্রলীগের দুই তৃণমূল কর্মী ও বিবর্তনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আলোচনায় অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর বেণু কুমার দে। স্বাগত বক্তব্য দেন তৃণমূল ছাত্রলীগ কর্মী আকর দে পিনাক, শুভেচ্ছা বক্তব্য দেন সদ্য সাবেক তৃণমূল ছাত্রলীগ কর্মী প্রকৃতি চৌধুরী ছোটন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল হোসেন বাচ্চু, নগর আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নগর যুগ্ম-আহবায়ক কে.বি.এম শাহজাহান, লালখান বাজার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, সাবেক ছাত্রনেতা গোলাম মু. জোবায়ের।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৫

Nagad
ঈদের সাতদিন আগে বেতন-বোনাস পরিশোধের দাবি
খুলনায় চিকিৎসা নিয়ে ছিনিমিনি চলবে না
অনুশীলনে ফিরতে টাইগাররা ফিট ও প্রস্তুত
পর্নোগ্রাফি আইনে শিক্ষিকার মামলায় সাবেক স্বামী গ্রেফতার
স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা হওয়া উচিত: সাইফুল হক


লঞ্চডুবি: গ্রেফতার এড়াতে যেভাবে আত্মগোপনে ছিলেন বাসার
চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী
নমুনার অভাবে করোনা পরীক্ষা বন্ধ সিভাসু ল্যাবে!
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৬০, শনাক্ত ৫২
হাতীবান্ধায় বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু