শনিবার থেকে চবিতে অবরোধের ডাক ছাত্রলীগের

533 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগামীকাল শনিবার থেকে অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ। ছাত্রলীগ কর্মী তাপস সরকারের ‘মূল হত্যাকারীদের’ বিচারসহ ছয় দফা দাবিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নিয়ন্ত্রিত বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) কর্মীরা এ অবরোধের ডাক দেয়।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগামীকাল শনিবার থেকে অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ।  ছাত্রলীগ কর্মী তাপস সরকারের ‘মূল হত্যাকারীদের’ বিচারসহ ছয় দফা দাবিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নিয়ন্ত্রিত বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) কর্মীরা এ অবরোধের ডাক দেয়।

শুক্রবার সন্ধ্যায় ভিএক্স গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য আনোয়ার জাহিদ অনিক অবরোধের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘তাপস হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারসহ ছয় দফা দাবিতে আমরা এর আগেও অবরোধের ঘোষণা দিলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে তা প্রত্যাহার করি। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবির বাস্তবায়ন না করায় ফের অবরোধের ঘোষণা দেওয়া হয়েছে।

গত ১৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে ফুল দিতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হয় ছাত্রলীগের দুই গ্রুপ।  এসময় গুলিতে নিহত হন ছাত্রলীগ কর্মী তাপস সরকার। তাপস সরকার বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নিয়ন্ত্রিত বগিভিত্তিক গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার’র (সিএফসি) নেতা।

তাপস সরকার হত্যাকাণ্ডের জন্য সিএফসির পক্ষ থেকে ভিএক্স গ্রুপকে দায়ী করা হয়।  পুলিশও জানায়, ভিএক্স গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ-সাংস্কৃতিক সম্পাদক আশরাফুজ্জামান আশার গুলিতেই তাপস নিহত হন।

তবে ভিএক্স গ্রুপের দাবি, সিএফসি গ্রুপের নেতারা নিজেরাই তাদের কর্মীকে খুন করেছে।  তারা হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে সিএফসির কয়েকজন নেতাকে দায়ী করেন।

ভিএক্স’র দেয়া ছয় দফা দাবি হলো- ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে নিহত ছাত্রলীগ সমর্থক তাপস সরকারের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্য অবহেলার কারণে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইলের অপসারণ, ‘হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব, অমিত ও সুমন মামুন গ্রেফতার’, ছাত্রলীগকর্মীদের হলে অবস্থান ও নিরাপত্তা নিশ্চিতকরণ, ইতোপূর্বে আটক ‘নিরপরাধ’ নেতাকর্মীদের মুক্তি, ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা’ প্রত্যাহার।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৪

Nagad
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!


সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮
মানবপাচার-অর্থপাচার রোধে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা
করোনা পরবর্তী ম্যাচে ফিরেই ক্যারিবীয়দের দারুণ জয়