ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলীতে টানেল নির্মাণ উদ্বোধন করবেন চীনের রাষ্ট্রপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারী ২, ২০১৫
কর্ণফুলীতে টানেল নির্মাণ উদ্বোধন করবেন চীনের রাষ্ট্রপতি ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চলতি বছরের শেষ মাসে কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ কাজের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

শিডিউল পাওয়া সাপেক্ষে চীনের রাষ্ট্রপতি শি জিনপিং নির্মাণ কাজের উদ্বোধন করতে পারেন উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চীনের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন।

রাষ্ট্রপতির শিডিউল পেলে তিনিই নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

চীন এই টানেল নির্মাণে ১০০ কোটি মার্কিন ডলার ব্যয় করবে। এই প্রকল্পের নির্মাণ কাজের প্রক্রিয়া চলতি বছরের জুন-জুলাইয়ে শুরু হবে বলেও জানান তিনি।

শুক্রবার সকালে কর্ণফুলী টানেলের স্থান পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা জানান ওবায়দুল কাদের। এসময় সংসদ সদস্য এমএ লতিফ ও শামসুল হক উপস্থিত ছিলেন।

কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে বাংলাদেশ ও চীন গত বছরের ১০ জুন একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে। এমওইউ অনুযায়ী চীন সরকার ১০০ কোটি মার্কিন ডলার ব্যয়ে এই টানেল নির্মাণ করবে।

বেইজিংয়ে অনুষ্ঠিত সমঝোতা স্মারকে যোগাযোগ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং চীনের পরিবহন ও যোগাযোগ উপমন্ত্রী চি-কু মাও স্বাক্ষর করেন।

বাংলাদেশ সময়:১২২০ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa