থার্টি ফার্স্টে উৎসবমুখর চট্টগ্রাম

458 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
উঠেছে ২০১৫ সালের নতুন সূর্য। বিশ্ববাসীর সঙ্গে নতুন বছরকে স্বাগত জানাতে পিছিয়ে ছিল না বন্দরনগরী চট্টগ্রামও। রাত ১২টা বাজতেই শহরজুড়ে শুরু হয় আতশবাজির খেলা। শহরের বিভিন্ন হোটেল ও ক্লাবগুলোতে মহাসমারোহে থার্টি ফার্স্ট নাইট উদযাপন শুরু হয় সন্ধ্যা থেকেই।

চট্টগ্রাম: উঠেছে ২০১৫ সালের নতুন সূর্য। বিশ্ববাসীর সঙ্গে নতুন বছরকে স্বাগত জানাতে পিছিয়ে ছিল না বন্দরনগরী চট্টগ্রামও।  রাত ১২টা বাজতেই শহরজুড়ে শুরু হয় আতশবাজির খেলা। শহরের বিভিন্ন হোটেল ও ক্লাবগুলোতে মহাসমারোহে থার্টি ফার্স্ট নাইট উদযাপন শুরু হয় সন্ধ্যা থেকেই।

খুলশী ক্লাব:
চট্টগ্রাম খুলশী ক্লাব লিমিটেড তাদের প্রথম জন্মবার্ষিকী ও থার্টি ফার্স্ট পার্টি পালন করে জিইসি কনভেনশন সেন্টারে। ক্লাবের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা সাজানো হয়েছিল সঙ্গীতানুষ্ঠান, ডিজে, জমকালো ফ্যাশন শো, র‌্যাফেল ড্রসহ ব্যতিক্রমী সব আয়োজনে। 

১২টায় আতশবাজি পুড়িয়ে ২০১৫ সালকে স্বাগত জানানো হয়।  এসময় বক্তব্য রাখেন ক্লাবের চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ এলিট।

অনুষ্ঠানে আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিল ভারতীয় সঙ্গীত শিল্পী সিতিজ তারে এবং রোশনী সাহা।  অতিথিদের জন্য বিশেষ  আকর্ষণ ছিল চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন।

হোটেল পেনিনসুলা:
জিইসি মোড়ের হোটেল পেনিনসুলায় ছিল থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে জমকালো আয়োজন। হোটেলের ছাদে সুইমিংপুলের পাশে আয়োজন করা হয়েছিল সাদা কালো ম্যাসকারেড (মুখোশ) পার্টি।

সাদা কালো পোশাকে ঝকমকে মুখোশ পড়ে সবাই নতুন বছরকে স্বাগত জানায়। সাদা কালো বেলুন,ফুল,পর্দা আর আলোকসজ্জায় ঝলমল করছিল পেনিনসুলার ছাদ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য আয়োজন করা হয়েছিল স্পেশাল বুফে ডিনার। সেলফি তুলতে পছন্দ করে যারা, তাদের জন্য ছিল সাদা-কালো ফ্রেম।  পার্টিকে আরো আর্কষনীয় করার জন্য ছিল র‌্যাফের ড্র।

অ্যাকুইস্টিক ব্যান্ড পারফরমেন্স দিয়ে থার্টি ফার্স্ট পার্টি শুরু হয়। শেষ হয় আতশবাজি পুড়িয়ে নতুন বছরের ক্ষণ গণনার মাধ্যমে।

চট্টগ্রাম ক্লাব:
ক্লাবের সদস্যদের নিয়ে ছিল থার্টি ফার্স্ট আয়োজন। প্রথমেই ছিল ব্যান্ড শো।  শোতে জনপ্রিয় ব্যান্ড ‘শুন্য’ তাদের গান পরিবেশন করে।  এছাড়া চট্টগ্রামের ব্যান্ডের মধ্যে ছিল অনিক অ্যান্ড ফ্রেন্ডস।

মনমাতানো ডিজে পার্টির সাথে ছিল বারবিকিউ আয়োজন। রাত ৯টায় ক্লাবের থার্টি ফার্স্ট নাইট উদযাপন শুরু হয়। এ উদযাপনে শরিক ছিল ক্লাবের চেয়ারম্যানসহ সদস্যদের পরিবার পরিজন।

হোটেল আগ্রাবাদ:
মোমবাতির আলোয় রাতের খাবারের চমৎকার আয়োজন ছিল হোটেল আগ্রাবাদের সিনামন রেস্টুরেন্টে। এছাড়া চট্টগ্রামের তরুণ শিল্পীদের নিয়ে লাইভ গানের অনুষ্ঠানসহ মধ্যরাতে আতশবাজি পোড়ানো হয়।

এছাড়া বিভিন্ন রেস্টুরেন্ট,ক্লাবে ও ব্যক্তিগত উদ্যোগে থার্টি ফার্স্ট নাইট উদযাপন হয়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘন্টা, জানুয়ারি ১,২০১৫

Nagad
ব্যাংকক গেলেন ২৩ থাই নাগরিক
ফজলুর রহমান মসজিদের মোতোয়াল্লী হাজী জাহাঙ্গীর
যেসব স্থানে পালিয়ে ছিলেন সাহেদ
সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক দম্পতি
সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত


করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২
পদ্মায় তীব্র স্রোতে, পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ জট
করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩
সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী
অনলাইনে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: তথ্যমন্ত্রী