‘বছরের প্রথম দিন বই পাওয়া শিশুদের জন্য অন্যরকম প্রেরণা’

346 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীর চরচাক্তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবে শিশুদের সঙ্গে আনন্দে সামিল হয়েছিলেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের (যুগ্ম জেলা জজ) সচিব মোহাম্মদ মাহাবুবুর রহমান।

চট্টগ্রাম: নগরীর চরচাক্তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবে শিশুদের সঙ্গে আনন্দে সামিল হয়েছিলেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের (যুগ্ম জেলা জজ) সচিব মোহাম্মদ মাহাবুবুর রহমান।

বৃহস্পতিবার সকালে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাহাবুবুর রহমান ওই স্কুলের শত, শত শিক্ষার্থীর হাতে বই তুলে দেন। এসময় তিনি বলেন, নতুন বছরের প্রথম দিন শিশুদের হাতে বই তুলে দিতে পারার মধ্যে অন্যরকম আনন্দ আছে। শিশুদের জন্য এটি একটি অন্যরকম প্রেরণাও।

তিনি বলেন, আমাদের জাতীয় জীবনে গর্ব করার মত অনেক বিষয় আছে। শিশুদের হাতে বছরের প্রথম দিন বই তুলে দেয়াও আমাদের একটি গর্ব।

তিনি বলেন, আমি এই স্কুলে লেখাপড়া করেছি। আমার শিক্ষা জীবনের ভিত গড়ে দিয়েছেন এই স্কুলের শ্রদ্ধেয় শিক্ষকরা। আজ এই স্কুলের প্রিয় শিক্ষার্থীদের সঙ্গে বই উৎসবে যোগ দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

একই অনুষ্ঠানে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, বছরের প্রথম দিন শিশুদের হাতে বই তুলে দেয়ার উদ্যোগ একটি সেরা উদ্যোগ। জাতীয় পর্যায় থেকে নেয়া এ উদ্যোগ শিশুদের লেখাপড়ায় মনযোগী করবে। তাদের ভবিষ্যতে শুদ্ধ মানুষ হিসেবে গড়ে উঠার প্রেরণা দেবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হরিমতি চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক নূরুল আমিনের সঞ্চালনায় উৎসবে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডা.নওশাদ ইবনে রফিক, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইফতেখার জাহেদ, মোহাম্মদ মোস্তাকিম, এস এম মহিউদ্দিন মহিম, হাফেজ এমরান খান, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক জোবায়ের আলম, ভূদেব দাশগুপ্ত, মোহাম্মদ নাজের ও খায়রুন্নেছা আক্তার জাহান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ০১,২০১৫ 

Nagad
দুর্দান্ত জয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা