চট্টগ্রামে কড়া নিরাপত্তায় হরতাল-অবরোধ শুরু

470 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
পুলিশ-বিজিবি’র কঠোর নিরাপত্তার মধ্যে বিএনপির ডাকে চট্টগ্রামে হরতাল এবং অবরোধ শুরু হয়েছে। মঙ্গলবার ভোর ৬টায় হরতাল শুরুর আগেই নগরীর প্রবেশপথ এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরী এবং কয়েকটি স্পর্শকাতর জেলায় বিজিবি মোতায়েন আছে।

চট্টগ্রাম: পুলিশ-বিজিবি’র কঠোর নিরাপত্তার মধ্যে বিএনপির ডাকে চট্টগ্রামে হরতাল এবং অবরোধ শুরু হয়েছে।

মঙ্গলবার ভোর ৬টায় হরতাল শুরুর আগেই নগরীর প্রবেশপথ এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরী এবং কয়েকটি স্পর্শকাতর জেলায় বিজিবি মোতায়েন আছে।

ভোর রাত পর্যন্ত নগরীর বাকলিয়া, কোতয়ালি, চামড়ার গুদাম, নিউমার্কেট, রিয়াজউদ্দিন বাজার, এনায়েত বাজার, কাজির দেউড়িসহ বিভিন্ন এলাকা ঘুরে বাস, ট্রাক চলতে দেখা গেছে। তবে আতংকের কারণে রিক্সা, অটোরিক্সা চলাচল কম দেখা গেছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। ছয় প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন রাখা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাইমুল হাছান  বাংলানিউজকে বলেন, স্পর্শকাতর পাঁচটি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন আছে। সব উপজেলায় অতিরিক্ত পুলিশ আগে থেকেই মোতায়েন আছে।

হরতালের মধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দূরপাল্লার যানবাহন চলাচল প্রায় স্বাভাবিক আছে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কিছুটা কম আছে।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে সারাদেশে অনির্দিষ্টকালের অবরোধ ডেকেছে বিএনপি। অন্যদিকে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে বন্দরনগরীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, জানুয়ারি ০৬,২০১৫

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি