চবিতে শিবিরের জন্য বিশেষ সাক্ষাতকার!

466 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলে সিট বরাদ্দের জন্য শিবিরকর্মীদের বিশেষ সাক্ষাতকার নিয়েছে হল কর্তৃপক্ষ। বৃহষ্পতিবার শিবিরের হল শাখাসভাপতির অনুরোধে এ বিশেষ সাক্ষাতকারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন হলের প্রভোষ্ট অধ্যাপক এস এম মনিরুল হাসান।

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলে সিট বরাদ্দের জন্য শিবিরকর্মীদের বিশেষ সাক্ষাতকার নিয়েছে হল কর্তৃপক্ষ।

বৃহষ্পতিবার শিবিরের হল শাখাসভাপতির অনুরোধে এ বিশেষ সাক্ষাতকারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন হলের প্রভোষ্ট অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি বাংলানিউজকে বলেন, নিরাপত্তাজনিত কারণে শিবিরের কিছু কর্মী সমাজবিজ্ঞান অনুষদ অডিটরিয়ামে নির্ধারিত সাক্ষাতকারে অংশগ্রহন করতে পারেনি।  তাই শিবির সভাপতির অনুরোধে তাদের সাক্ষাতকার প্রভোষ্ট রুমে নেওয়া হয়েছে।

বুধবার এফ রহমান হলের আবেদনকারিদের সাক্ষাতের সময় নির্ধারিত ছিল। সকাল দশটা থেকে সামজবিজ্ঞান অনুষদের অডিটরিয়ামে সাক্ষাতকার নেয়া শুরু হয়।

দুপুর দুইটা পর্যন্ত মোট ১৯৬ জন শিক্ষার্থীর সাক্ষাতকার অনুষ্টিত হলেও বিকাল তিনটায় নিজের কক্ষে শিবির কর্মীদের জন্য বিশেষ ব্যবস্থা করেন হল প্রভোস্ট।

প্রভোস্টের কক্ষে সাক্ষাত নেওয়া ১৩ শিক্ষার্থীর প্রত্যেকেই শিবিরের সক্রিয় কর্মী এবং মামলার আসামী বলে হল সূত্র জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল শাখা শিবিরের সভাপতি মো. জয়নালের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি কাউকে বিশেষ সাক্ষাতকারের অনুরোধ করার প্রশ্নই আসে না। প্রভোস্ট নিজের মতো সাক্ষাতকার নিয়েছেন।

এদিকে, শিবির কর্মীদের জন্য বিশেষ ব্যবস্থায় সাক্ষাত নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর টিপু বাংলানিউজকে বলেন, শিক্ষক বাসে হামলাসহ বিভিন্ন মামলার আসামীদের গোপনে সাক্ষাতকার নেয়ার ঘটনা দুঃখজনক। যেসব শিক্ষক শিবিরকে বাঁচানোর জন্য লড়ছেন তাদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সতর্ক থাকতে হবে।

ছাত্র ইউনিয়নের সভাপতি রাশেদুল সামির বলেন, আলাদা করে কারো সাক্ষাতকার নেওয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লেজুড়ভিত্তিক মনোভাবের পরিচয় ফুটে উঠেছে।  মেধার ভিত্তিতে সিট বরাদ্দ না দিয়ে সংগঠন দেখে সিট দেওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশকে নষ্ট করছে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪

Nagad
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে WHO
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান
ব্যাংকক গেলেন ২৩ থাই নাগরিক
ফজলুর রহমান মসজিদের মোতোয়াল্লী হাজী জাহাঙ্গীর
যেসব স্থানে পালিয়ে ছিলেন সাহেদ


সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক দম্পতি
সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত
করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২
পদ্মায় তীব্র স্রোতে, পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ জট
করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩