মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায়

সেরা তিনে চট্টগ্রামের সেঁজুতি

703 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেঁজুতি

walton
‘প্রতিভার ঝলকে সেরা হও পলকে’ স্লোগানে শুরু হওয়া মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় সেরা তিনে রয়েছে চট্টগ্রামের মেয়ে সেঁজুতি। আগামী ২২ নভেম্বর রাত আটটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলে অনুষ্ঠিত হবে মার্কস অলরাউন্ডার প্রতিযোগীতার গ্র্যান্ড ফাইনাল।

চট্টগ্রাম: ‘প্রতিভার ঝলকে সেরা হও পলকে’ স্লোগানে শুরু হওয়া মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় সেরা তিনে রয়েছে চট্টগ্রামের মেয়ে সেঁজুতি।

আগামী ২২ নভেম্বর রাত আটটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলে  অনুষ্ঠিত হবে মার্কস অলরাউন্ডার প্রতিযোগীতার গ্র্যান্ড ফাইনাল।

এই প্রতিযোগীতার বিজয়ীর মুকুট পেতে সকলের সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ কামনা করছে সেঁজুতি। এজন্য তাকে প্রচুর ভোট করতে চট্টগ্রামের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের  পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ভোট করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে Shenjuti এবং পাঠাতে হবে ৬৯৬৯ নাম্বারে। অনলাইনে ভোট করা যাবে www.marksallrounder.com ওয়েবসাইটে। ভোট দেওয়ার শেষ সময় ২২ নভেম্বর দুপুর ১২ পর্যন্ত।
 
পুরো নাম সেঁজুতি দে। বর্তমানে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত। পড়ালেখার পাশাপাশি প্রতিভার স্বাক্ষর রেখেছে সাংস্কৃতিক অঙ্গণে। সাফল্যস্বরুপ মার্কস অলরাউন্ডার প্রতিযোগীতায় তার আজকের এ অবস্থান।

ব্রিটিশ বিরোধী আন্দোলনে এদেশের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দাদারের ভূমিকায় অভিনয় করে বিচারকদের মুগ্ধ করে সেঁজুতি। শুধু অভিনয়ে নয়, নাচ ও আবৃত্তিতেও তার অসাধারণ দক্ষতা। আর এই দক্ষতাই তাকে পৌঁছে দিয়েছে মার্কস অলরাউন্ডার প্রতিযোগীতার গ্র্যান্ড ফাইনালে।

মাত্র সাড়ে তিন বছর বয়সে আর্য্যসঙ্গীত বিদ্যাপীঠে নাচে ভর্তি হয় সে। নাচের তালিম নিয়েছে নৃত্যশিক্ষক সঞ্চিতা দত্তের, শুভ্রা সেনগুপ্তর কাছ থেকে। বর্তমানে সেজুঁতি চট্টগ্রাম শিশু একাডেমির নৃত্য বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী।

চট্টগ্রামের নাট্যব্যক্তিত্ব পংকজ পালের নির্দেশনায় ইতিমধ্যে সে অনেকগুলো মঞ্চ নাটকেও অভিনয় করেছে। যার মধ্যে রয়েছে সন্ধিপূজা, সাধক রামপ্রসাদ, অদ্বৈতানন্দ, রাজা হরিশ্চন্দ্র, রাই কমলিনী। চলচিচত্র নির্মাতা মোকাদ্দেম মোরশেদের পরিচালনায় সেজুঁতি  অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “লড়াই” ইতিমধ্যে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।

দ্বিতীয় শ্রেণিতে পড়াকালীন “বোধন” আবৃত্তি স্কুল থেকে আবৃত্তি কোর্স গ্রহণ করে সেজুঁতি।পরে ফেইম স্কুল থেকে আবৃত্তি ও অভিনয়ের উপর প্রশিক্ষণ নেয়।

২০১১ সালে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় অভিনয় ও আবৃত্তিতে প্রাথমিক বিভাগে রানার্সআপ হয় সেজুঁতি। বড় হয়ে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে প্রতিভাবান এ শিশুটি।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪

Nagad
পঞ্চগড়ে মাছ শিকারের ধুম
মুখোশের আড়ালে যতই মুখ লুকিয়ে রাখুক, ধরা পড়তেই হবে: কাদের
শিল্প গান প্রচার করবে রেডিও ক্যাপিটাল
আদালতের নির্দেশ অমান্য করে রেলবিভাগে শ্রমিক ছাঁটাই
সাহেদ যেমন তার সরকারও তেমন: রিজভী


কিন্ডারগার্টেন মালিকদের সহজ শর্তে ঋণের দাবিতে মানববন্ধন
ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার উপরে, ধরলায় সামান্য হ্রাস
নিজেদের দোষেই শিরোপা হাতছাড়া হয়েছে বার্সার: সুয়ারেস
কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ 
গুপ্তধন পাইয়ে দেয়ার কথা বলে হাতিয়ে নেয় ৬৫ লাখ টাকা