অনিয়ম-দুর্নীতিকে ঘিরে উত্তপ্ত চট্টগ্রাম বন্দর

536 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বন্দরের অনিয়ম-দুর্নীতি নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন সিবিএ নেতারা। ফলে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রাম বন্দর। বন্দর কর্তৃপক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বুধবার কর্মী সমাবেশের ডাক দেয় সিবিএ সাধারণ সম্পাদক ওয়াহিদুল্লাহ সরকার। পরে একই স্থানে সমাবেশের আহ্বান করে সভাপতি মমতাজ উদ্দিন।

চট্টগ্রাম: বন্দরের অনিয়ম-দুর্নীতি নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন সিবিএ নেতারা। ফলে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রাম বন্দর।

বন্দর কর্তৃপক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বুধবার কর্মী সমাবেশের ডাক দেয় সিবিএ সাধারণ সম্পাদক ওয়াহিদুল্লাহ সরকার। পরে একই স্থানে সমাবেশের আহ্বান করে সভাপতি মমতাজ উদ্দিন।

এ অবস্থায় চট্টগ্রাম বন্দর স্পর্শকাতর এলাকা হওয়াতে আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কায় উভয় পক্ষকে সমাবেশ থেকে বিরত থাকার নোটিশ দেয় বন্দর থানা পুলিশ। বন্দর কলোনীর ১২ নম্বর শহীদ মিনার চত্বরে সমাবেশ না করলেও বন্দর কলোনীতে সমর্থকদের নিয়ে সমাবেশ করে ওয়াহিদুল্লাহ সরকার।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, একই স্থানে দুইটি পক্ষ সমাবেশ ডেকেছে। তাই আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় উভয় পক্ষকে সমাবেশ না করার জন্য নোটিশ দেওয়া হয়েছে।

তবে বন্দর সিবিএ সভাপতি মমতাজ উদ্দিন বাংলানিউজকে জানান, তার বিরুদ্ধে গিয়ে সাধারণ সম্পাদক কর্মী সমাবেশ ডাকলেও তিনি কোন সমাবেশ আহ্বান করেননি। এ বিষয়ে আমি কাউকে কিছু বলিনি।

সাধারণ সম্পদক সমর্থিত সংগঠনের সহসভাপতি মোহাম্মদ আলী মিন্টু বাংলানিউজকে বলেন, বন্দরের অনিয়ম-দুর্নীতি নিয়ে আমরা কর্মী সভা আহ্বান করি। বিষয়টি জানতে পেরে সভাপতি গোপনে থানার ওসিকে বিষয়টি অবহিত করেন।

তিনি বলেন, আমরা বন্দর কলোনীতে সভা করতে চাইলে পুলিশ সেখানেও বাধা দেয়। পরে বন্দর আবাসিক এলাকায় গিয়ে সভা করি।

মিন্টু বলেন, বন্দরে সীমাহীন দুর্নীতির মাধ্যমে লুটপাট চলছে। তাই বন্দর রক্ষা করতে শ্রমিক কর্মচারীরা ঐক্যবদ্ধ। তিনি বলেন, বন্দর থাকলে আমরা থাকবো, আমাদের চাকরি থাকবে। তাই বন্দরকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে।

অনিয়ম-দুর্নীতি বন্ধ না হলে কঠোর আন্দোলন শুরু হবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেও‍য়া হয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়:২২২৯ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪ 

Nagad
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন
হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু 
আ. লীগকে বারবার ক্ষমতায় আনতেই ইসির যতো উদ্যোগ: ফখরুল
বন্ধ পাটকলগুলো আধুনিকায়ন করা হবে: প্রধানমন্ত্রী
করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩৬০


চট্টগ্রামেও কোরবানির পশু পরিবহন করবে ট্রেন
ঈদের আগেই বেতন-বোনাস দাবি শিক্ষক-কর্মচারীদের
ফিল্ড হাসপাতালে হাই ফ্লো-ন্যাসাল ক্যানোলা প্রদান
খুলনা জেলা পরিষদের শিক্ষাবৃত্তি পেলো ৪৫০ ছাত্র-ছাত্রী
শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা