সচেতনতায় বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে দীর্ঘ সাইক্লিং

466 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বৃহস্পতিবার চট্টগ্রাম ক্লাবের সামনে থেকে শুরু হচ্ছে বাংলাদেশে প্রথমবারের মতো ও দীর্ঘতম সাইক্লিং অভিযান ‘বাংলাদেশ ডিসকভারি রাইড ২০১৪’। ২৩ নভেম্বর কক্সবাজার গিয়ে থামবে অভিযান দল। পশ্চাৎপদ জনগোষ্ঠিকে সাহায্য, নারীর ক্ষমতায়ন, পরিবেশ সুরক্ষা ও পরিস্কার পরিচ্ছনতা বিষয়ে সচেতন...

চট্টগ্রাম: বৃহস্পতিবার চট্টগ্রাম ক্লাবের সামনে থেকে শুরু হচ্ছে বাংলাদেশে প্রথমবারের মতো ও দীর্ঘতম সাইক্লিং অভিযান ‘বাংলাদেশ ডিসকভারি রাইড ২০১৪’। ২৩ নভেম্বর কক্সবাজার গিয়ে থামবে অভিযান দল।

পশ্চাৎপদ জনগোষ্ঠিকে সাহায্য, নারীর ক্ষমতায়ন, পরিবেশ  সুরক্ষা ও পরিস্কার পরিচ্ছনতা বিষয়ে সচেতন এবং বাংলাদেশের সৌন্দর্য্য ও সম্ভাবনাকে  বিশ্বের কাছে তুলে ধরইতেই এ অভিযানের আয়োজন।

এরইমধ্যে অভিযানে অংশ নিতে ৯৫ জনের সাইক্লিং টিম গঠিত হয়েছে। এরমধ্যে ৫০ জন বাংলাদেশি ও ৪৫ বিদেশি নাগরিক। বৃহস্পতিবার চট্টগ্রাম ক্লাবের সামনের থেকে যাত্রা শুরু করে ২৩ নভেম্বর কক্সবাজার সমুদ্রসৈকত পর্যন্ত ২০০ কিলোমিটার পথ পাড়ি দেবেন। মাঝপথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে যাত্রা  বিরতি ও

জনসচেতনতা মূলক  ক্যাম্পিং করবেন| এই দীর্ঘযাত্রা পথে তারা বন্ধুত্ব, পরিবেশ  সুরক্ষা ও পরিস্কার পরিচ্ছনতার বার্তা বহন করবেন।

জাপান কগ্ওয়ে সাইক্লিং এন্ড কালচারাল এক্সচেঞ্জ এসোসিয়েশনের আয়োজনে জাপান দূতাবাস, বাংলাদেশ পর্যটন বোর্ড,  জাইকার সহযোগিতায় এই ইভেন্টের অন্যতম সহযোগী চট্টগ্রামস্থ জাপানের অনারারী কনসাল জেনারেল, বিডি সাইক্লিং ও আরটিভি। সমন্বয়ে রয়েছে জাবা এক্সপ্রেস।  বাংলাদেশের এই প্রথম ও দীর্ঘতম সাইক্লিং সফল করতে সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন উদ্যোক্তা প্রতিষ্ঠান কগ্ওয়ে বাংলাদেশের জেনারেল সেক্রেটারি  ইউরিকো ওয়েদা।

এই ইভেন্টে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান সহযোগিতা করছে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪

Nagad
চীনের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে চায় ট্রাম্প প্রশাসন
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী
সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা


রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার