কিশোরি অপহরণের পর ধর্ষণ

একজনের দু’বার, আরেকজনের একবার যাবজ্জীবন

371 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : প্রতীকী

walton
পনের বছয়র বয়সী কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মো.মাসুদ নামে একজনকে দু’বার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা করে এক লক্ষ টাকা অর্থদণ্ডও দিয়েছেন।

চট্টগ্রাম:পনের বছয়র বয়সী কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মো.মাসুদ নামে একজনকে দু’বার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা করে এক লক্ষ টাকা অর্থদণ্ডও দিয়েছেন।

এছাড়া আদালত আব্দুল আজিজ নামে আরেক আসামীর বিরুদ্ধে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকেও যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.রেজাউল করিম এ রায় দিয়েছেন।

দন্ডিত আসামী মাসুদ ও আব্দুল আজিজ ঘটনার পর থেকে পলাতক আছে।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জেসমিনা আক্তার বাংলানিউজকে জানান, ১৯৯৯ সালে আব্দুল আজিজ ও মাসুদের বাসা ছিল নগরীর কোতয়ালি থানার স্টেশন রোডে।

১৯৯৯ সালের ১৩ নভেম্বর রাতে তাদের প্রতিবেশি কিশোরি ভাত খেয়ে বাসার বাইরে টিউবওয়েলে হাত ধুতে গেলে মাসুদ ও আজিজ মিলে তাকে একটি অটোরিক্সায় তুলে কদমতলী এলাকায় নিয়ে যায়। সেখানে একটি পরিত্যক্ত ঘরে আটকে তাকে ধর্ষণ করে মাসুদ।

এ ঘটনায় ওই কিশোরির বাবা বাদি হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে নগরীর কোতয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ বিধান আইন, ১৯৯৫ এর ৯ (গ) ও ৬ (১) ধারায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলা তদন্ত করে পুলিশ ২০০০ সালের ১৬ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে। একই বছরের ৩০ অক্টোবর আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে মোট ৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন আদালত।

পিপি জানান, মাসুদের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় দু’বার যাবজ্জীবন এবং ৫০ হাজার টাকা করে এক লক্ষ টাকা জরিমানা করেছেন আদালত। আজিজের বিরুদ্ধে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে একবার যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১৯,২০১৪

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮