ঠোঁট কাটা শিশুর মুখে হাসি ফোটাতে এলএমআরএফ

567 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিশ্ব শিশু দিবসে শিশুদের জন্য দু’দিনব্যাপি ‘এসো মাতি উল্লাসে’ শীর্ষক বিশেষ আনন্দ আয়োজন করছে লায়ন মোখলেছুর রহমান ফাউন্ডেশন (এলএমআরএফ)। জন্মগত ঠোঁট কাটা, তালু কাটা, মুগুর পা শিশুদের জন্যই এ আয়োজন প্রতিষ্ঠানটির।

চট্টগ্রাম: বিশ্ব শিশু দিবসে শিশুদের জন্য দু’দিনব্যাপি ‘এসো মাতি উল্লাসে’ শীর্ষক বিশেষ আনন্দ আয়োজন করছে লায়ন মোখলেছুর রহমান  ফাউন্ডেশন (এলএমআরএফ)। জন্মগত ঠোঁট কাটা, তালু কাটা, মুগুর পা শিশুদের জন্যই এ আয়োজন প্রতিষ্ঠানটির।

বুধবার নগরীর প্রেস ক্লাবে এলএমআরএফ’র আয়োজনে সংবাদ সম্মেলনে নিজেদের প্রকল্প নিয়ে এ তথ্য জানান বক্তারা।
 
এলএমআরএফ’র সোপান প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার সুমিত বণিকের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আগামী ২০-২১ নভেম্বর অনুষ্ঠিতব্য এ আয়োজনের বিস্তারিত প্রতিবেদন তুলে ধরেন বক্তারা।

বক্তারা বলেন, জন্মগত ঠোঁট কাটা, তালু কাটা, মুগুর পা শিশুদের বিনামূল্যে চিকিৎসা করে সুস্থ স্বাভাবিক জীবন দান করাই আমাদের উদ্দেশ্য।

এলএমআরএফ’র নির্বাহী পরিচালক ডা. শামীম খান বলেন, ২০০১ সাল থেকে সম্পূর্ণ বিনামূল্যে আমরা এ ধরণের চিকিৎসা সেবা দিয়ে আসছি। চট্টগ্রাম বিভাগের ৯টি জেলায় আমাদের সেবা কার্যক্রম রয়েছে। এ পর্যন্ত ৪ হাজার ৭০০ শিশুকে অস্ত্রোপচারের মাধ্যমে সুস্থ জীবনে ফিরিয়ে এনেছি।

এ আয়োজন প্রসঙ্গে কিউর ক্লেফট প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মো. সাফায়াত খান বাংলানিউজকে জানান, চট্টগ্রাম নাসিরাবাদের টেকনো সাইডার ইন্টারন্যাশনাল স্কুলে এ অনুষ্ঠানের আয়োজনে করা হয়েছে।এতে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন প্রতিযোগিতা, ম্যাজিক শো, মেলা, কৌতুক, সিসিমপুরের পাপেট ও স্ট্যান্ড আপ কমেডি শো।

তিনি আরও জানান, ঠোঁটকাটা ও তালুকাটা শিশুদের মুখে হাসি ফুটাতে স্ট্যান্ড আপ কমেডি শোতে প্রথমবারের মত চট্টগ্রামে আসছে মীরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনি, হা-শো কমেডি শো’র চ্যাম্পিয়ন সাইফুল ইসলাম ও বাংলাদেশ আইডল মং। আরও থাকছেন মীরাক্কেল’র শাহাজাদা, শশী, তৌহিদ এবং হা-শোর বাবু, সাকি, আরমান, হৃদয়, গোবিন্দ।
 
এছাড়া সমাপনী দিনে স্মাইল ট্রেন কর্তৃক ২ হাজার অপারেশনের পূর্তি উদযাপন করা হবে বলে জানান তিনি।

মেলার সহ আয়োজক স্মাইল ট্রেইন প্রকল্প, টেকনো সাইডার ইন্টারন্যাশনাল স্কুল ও চারুলতা প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জিরো ক্লাবফুট প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার হোসাইন মোহাম্মদ বাকের, এলএমআরসিএইচ প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার ডা. এম ও ফারুক ফয়সাল ও এলএমআরএফ’র হেলথ ইনচার্জ কমরউদ্দিন আরমান ।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪

Nagad
‘করোনা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে’
শূন্য ১৮০ পদ, বন্ধের পথে রেলওয়ের অপারেশন কার্যক্রম
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার


দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ