মালয়েশিয়াগামী উদ্ধার

মানব পাচার ও বিদেশি নাগরিক আইনে দুই মামলা

813 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সাগরপথে থাইল্যান্ড ও মালয়েশিয়াগামী যাত্রী উদ্ধার এবং মানব পাচারকারী আটকের ঘটনায় নগরীর পতেঙ্গা থানায় দু’টি মামলা দায়ের করেছে নৌবাহিনী। মামলা দু’টিতে আটক হওয়া মায়ানমার ও বাংলাদেশের ৯৮ জনকে আসামী করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস দুর্জয়-এর...

চট্টগ্রাম: সাগরপথে থাইল্যান্ড ও মালয়েশিয়াগামী যাত্রী উদ্ধার এবং মানব পাচারকারী আটকের ঘটনায় নগরীর পতেঙ্গা থানায় দু’টি মামলা দায়ের করেছে নৌবাহিনী। মামলা দু’টিতে আটক হওয়া মায়ানমার ও বাংলাদেশের ৯৮ জনকে আসামী করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস দুর্জয়-এর এক্সিকিউটিভ অফিসার লে.কমান্ডার মাহবুব রহমান বাদি হয়ে মামলা দু’টি দায়ের করেছেন।

নগর পুলিশের বন্দর জোনের অতিরিক্ত ‍উপ কমিশনার মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, ৯৮ জনকে দু’টি মামলায় পৃথকভাবে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের বুধবার দুপুরে আদালতে হাজির করা হবে। এর মধ্যে বাংলাদেশি ১৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানানো হবে।

পতেঙ্গা থানার ডিউটি অফিসার এস আই গোলাম আবছার বাংলানিউজকে জানান, নৌবাহিনীর পক্ষ থেকে মঙ্গলবার রাতে মোট ৫৯২ জনকে থানায় হস্তান্তর করা হয়েছে। এদের মধ্যে দু’জন অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। ৫৯২ জনের মধ্যে ৪৯৪ জন বাংলাদেশি ভিকটিম। তাদের রাতেই ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আটক হওয়া মায়ানমারের ৮২ জনের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক নিয়ন্ত্রণ আইনের ১৪ ধারায় মামলা দায়ের হয়েছে। এদের মধ্যে ১১ জন মানব পাচারকারী এবং বাকিরা মায়ানমার থেকে বাংলাদেশ সীমানা পার হয়ে মালয়েশিয়া যাবার চেষ্টা করে ধরা পড়েন।

এছাড়া আটক হওয়া বাংলাদেশি ১৬ জনের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনের ৬, ৭ ও ৮ ধারায় একটি মামলা দায়ের হয়েছে।

সোমবার বিকেল চারটার দিকে গভীর সাগরে বাংলাদেশের সমুদ্রসীমায় দক্ষিণাঞ্চলে এক্সক্লুসিভ ইকোনমিক জোনে সেন্টমার্টিন দ্বীপ থেকে ১২০ নটিক্যাল মাইল দূরে মিয়ানমারের পতাকাবাহী একটি জাহাজ থেকে মালয়েশিয়া ও থাইল্যান্ডগামী নারী, পুরুষ ও শিশুদের উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪

** ঘর বাঁধার স্বপ্ন নিয়ে সাগর পাড়ি

Nagad
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব


ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ