ঘাট শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

291 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দাবি পূরণের আশ্বাসে কর্ণফুলী নদীর ১২ ঘাটে চলমান কর্মবিরতি প্রত্যাহার করেছে ঘাট শ্রমিকরা। বুধবার সকাল থেকে কাজে যোগ দেবেন তারা। চট্টগ্রাম চেম্বার নেতাদের দাবি পূরণের আশ্বাসের পর এ সিদ্ধান্ত নিয়েছে শ্রমিকরা। আগামী এক মাসের মধ্যে ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করে তাদের দাবি পূরণের জন্য সময় বেধে দেন।

চট্টগ্রাম: দাবি পূরণের আশ্বাসে কর্ণফুলী নদীর ১২ ঘাটে চলমান কর্মবিরতি প্রত্যাহার করেছে ঘাট শ্রমিকরা। বুধবার সকাল থেকে কাজে যোগ দেবেন তারা।

চট্টগ্রাম চেম্বার নেতাদের দাবি পূরণের আশ্বাসের পর এ সিদ্ধান্ত নিয়েছে শ্রমিকরা। আগামী এক মাসের মধ্যে ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করে তাদের দাবি পূরণের জন্য সময় বেধে দেন।

ঘাট-গুদাম শ্রমিক সংগ্রাম ইউনিয়নের ডাকে মজুরি বৃদ্ধিসহ নয় দফা দাবিতে কর্ণফুলী নদীর ১২টি ঘাটে রোববার থেকে কর্মবিরতি পালন করছে শ্রমিকরা।

ঘাট-গুদাম শ্রমিক সংগ্রাম ইউনিয়নের ‍যুগ্ম আহ্বায়ক মো. আবুল হোসেন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম চেম্বার নেতারা আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। তাই বুধবার সকাল থেকে কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি বলেন, চেম্বার নেতারা আমাদের পাওনা আদায় এবং মজুরি বৃদ্ধির বিষয়ে ঠিকাদারদের সঙ্গে আলোচনা করবেন। এজন্য এক সময় দেওয়া হয়েছে।

৫০ শতাংশ মজুরি বৃদ্ধিসহ নয় দফা দাবিতে ঘাট-গুদাম শ্রমিকদের একাংশের কর্মবিরতির কারণে রোববার থেকে কর্ণফুলী নদীর ১২ ঘাটে পণ্য খালাস বন্ধ রয়েছে। এ নিয়ে সোমবার দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়। গ্রেফতার করা হয় সংগ্রাম ইউনিয়নের আহ্বায়ক ইদ্রিস আলীকে।

আবুল হোসেন বাংলানিউজকে বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চুক্তি অনুযায়ী এ বছর জানুয়ারিতে ২০ শতাংশ মজুরি বাড়ানোর কথা। কিন্তু গত ১০ মাসেও তা কার্যকর করা হয়নি। তাই এখন ৫০ শতাংশ মজুরি বাড়াতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৪১ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮