৭২ ঘণ্টার আলটিমেটাম

ফের চবি অচলের হুমকি শিবিরের

624 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শাহ আমানত হল বৈধ শিক্ষার্থীদের পরিবর্তে ছাত্রলীগের হাতে তুলে দেয়া হয়েছে দাবি করে আবারো সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অচলের হুমকি দিয়েছে শিবির। বৃহষ্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয় তারা।

চট্টগ্রাম: শাহ আমানত হল বৈধ শিক্ষার্থীদের পরিবর্তে ছাত্রলীগের হাতে তুলে দেয়া হয়েছে দাবি করে আবারো সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অচলের হুমকি দিয়েছে শিবির।

বৃহষ্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয় তারা।

এরশাদুল হক রবিন নামে সোহরাওয়ার্দী হলের এক শিক্ষার্থীর পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন বৈধ শিক্ষার্থীদের হাতে হল তুলে দিবে এমন আশ্বাসে আমাদের আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু প্রশাসন সে ওয়াদা ভঙ্গ করেছে। কোন ধরণের প্রজ্ঞাপন ছাড়াই গোপনে সাধারণ শিক্ষার্থীদের পরিবর্তে ছাত্রলীগের হাতে হল তুলে দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৭২ ঘণ্টার মধ্যে শাহ আমানত ও সোহরাওয়ার্দী হল সাধারণ শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া না হলে বিশ্ববিদ্যালয়ের ২২ হাজার শিক্ষার্থীকে নিয়ে আন্দোলনের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অচল করে দেয়া হবে।

সাধারণ শিক্ষার্থীদের নামে অচলের হুমকি দেয়া হলেও আন্দোলনে শিবিরের সমর্থন রয়েছে বলে স্বীকার করেছেন বিজ্ঞপ্তিদাতা ও আন্দোলনকারী সোহরাওয়ার্দী হলের ছাত্র এরশাদুল হক রবিন।

এর আগে একই দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গত ৩১ আগষ্ট থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অবরোধ পালন করে শিবির।  অবরোধ চলাকালে শিক্ষক বাসে ও শাটল ট্রেনে ককটেল হামলার ঘটনা ঘটেছিল।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪

Nagad
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ


ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়