কালেক্টরস সহকারী সমিতির পূর্ণ দিবস কর্মবিরতি

487 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : ফাইল ফটো

walton
নির্ধারিত সময়ে দুই দফা দাবি পূরণ না হওয়ায় আবারো আন্দোলনে নেমেছে বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মচারীরা।

চট্টগ্রাম: নির্ধারিত সময়ে দুই দফা দাবি পূরণ না হওয়ায় আবারো আন্দোলনে নেমেছে বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মচারীরা।

বুধবার আন্দোলনের অংশ হিসেবে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন তারা।  বাংলাদেশ কালেক্টরস সহকারী সমিতির ডাকে এ আন্দোলন চলছে।

চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রশাসন সূত্র জানায়, সকালে উভয় কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা হাজিরা খাতায় স্বাক্ষরের পর কর্মবিরতি শুরু করে। কর্মবিরতি চলাকালে বিভাগীয় ও জেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীরা যৌথভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে।

কালেক্টরস সহকারী সমিতির চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ইউনুস বাংলানিউজকে জানান, জুনে মাসব্যাপী কর্মসূচি পালনের পরও দুই দফা দাবি মেনে না নেওয়ায় পূণরায় পূর্ণ দিবস কর্মবিরতির পালিত হচ্ছে।  অবিলম্বে দাবি মেনে নেওয়া হলে আরো কঠোর কর্মসূচি পালিত হবে।

QUIZ_July_02

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর ও পরিদপ্তরের কর্মচারীদের সামাজিক মর্যাদা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হলেও প্রতিবারই বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মচারীরা বঞ্চিত হয়েছেন। তৃতীয় শ্রেণীর কর্মচারীদের নিচের স্কেলে বেতন প্রাপ্ত ও একই প্রশাসনের অধীনে কর্মরত তহশিলদার ও সহকারী তহসিলদারদের পদবী পরিবর্তন করে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা করে তাদের বেতন স্কেল পাঁচ ধাপ উপরে উন্নীত করা হয়েছে।  এতে বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মচারীদের সামাজিক মর্যাদায় আঘাত হানা হয়েছে।

আগামী ১৭ জুলাই পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৪

সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর
‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার


সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক
কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত
সিলেটে নতুন ১৮সহ ২৮ জনের করোনা পজিটিভ
সাবেক এমপি হাজি মকবুল-এর মৃত্যুতে স্পিকারের শোক