শামীম ওসমানের বক্তব্যের তীব্র নিন্দা চট্টগ্রামের সাংবাদিকদের

1161 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শামীম ওসমান

walton
নারায়ণগঞ্জের সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমান সাংবাদিকদের নিয়ে যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা এবং ক্ষোভ জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম: নারায়ণগঞ্জের সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমান সাংবাদিকদের নিয়ে যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা এবং ক্ষোভ জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) বর্তমান ও সাবেক নেতারা পৃথক বিবৃতিতে নিন্দা জানানোর পাশাপাশি অবিলম্বে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

সিইউজের বর্তমান সভাপতি এজাজ ইউসুফী, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শামিম ওসমান সাংবাদিকদের নিয়ে যে বক্তব্য রেখেছেন, তা দুঃখজনক, তা কোন ভাবেই একজন সুস্থ মানুষের বক্তব্য হতে পারে না।

এদিকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকগণের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে সংসদ সদস্য শামীম ওসমান গণমাধ্যম ও সাংবাদিকদের সম্পর্কে আপত্তিকর ও ঔদ্ধত্যপূর্ণ যে মন্তব্য করেছেন তার জন্য ক্ষমা চেয়ে তার প্রতি ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বিবৃতিতে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ও রাজনীতিবিদের কণ্ঠে এমন আপত্তিকর মন্তব্যের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে সংসদ নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

তারা বলেন, একজন নির্বাচিত সাংসদের নীচু স্তরের এই মানসিকতা এবং তার প্রকাশ গোটা সংসদের মর্যাদাকেই হেয় করে। এই মানের সংসদ সদস্য কোনো সংসদের মর্যাদা যে কোনোভাবেই বৃদ্ধি করে না তা নিশ্চয়ই জাতীয় সংসদের অভিভাবক মাননীয় স্পিকারও অনুধাবন করবেন।

সাংবাদিক নেতৃবৃন্দ মহান জাতীয় সংসদের মর্যাদা রক্ষার স্বার্থেই এ ব্যাপারে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য স্পিকারের প্রতিও আহবান জানান।

সাংবাদিক নেতৃবৃন্দ শামীম ওসমান যেন সাংবাদিকদের কাছে দ্রুত ক্ষমা প্রার্থনা করে তার বক্তব্য প্রত্যাহার করেন সে ব্যাপারে ভূমিকা রাখতে দলের সভানেত্রীর প্রতিও আহ্বান জানান।

শামীম ওসমানকে ইতহাস থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, প্রবল ক্ষমতাধরদের রক্তচক্ষুকে উপেক্ষা করেই এ দেশের সাংবাদিক সমাজ তাদের পেশাগত দায়িত্ব পালন করেন, সকল অপশক্তি ও গডফাদারদের মুখোশ উন্মোচন করেন। নারায়ণগঞ্জের ক্ষেত্রেও কোনো হুমকি-ধমকির মুখে তা কখনই থেমে যাবে না।”

সাংবাদিক নেতৃবৃন্দ শামীম ওসমানকে তার কথা, আচরণ, শব্দপ্রয়োগ ও ব্যবহারে সংযত হওয়ার পরামর্শ দেন। সাংবাদিকসমাজ এবং গণমাধ্যম যাতে তাদের মর্যাদা অক্ষুন্ন রেখে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারেন তেমন পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তারা।

সিইউজের প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকদের পক্ষে বিবৃতি দাতারা হলেন- সিইউজের প্রাক্তন সভাপতি যথাক্রমে আতাউল হাকিম, এম নাসিরুল হক, মোস্তাক আহমদ, শহীদ উল আলম, প্রাক্তন সাধারণ সম্পাদক ও বর্তমান বিএফইউজে সহ-সভাপতি আবু তাহের মুহাম্মদ, প্রাক্তন সাধারণ সম্পাদক ও বিএফইউজে যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, প্রাক্তন সাধারণ সম্পাদক যথাক্রমে স্বপন মহাজন, নির্মল চন্দ্র দাশ, নুরুল আমিন, রিয়াজ হায়দার চৌধুরী, নাজিমুদ্দীন শ্যামল প্রমুখ।

** শামীম ওসমানকে প্রতিহতের ঘোষণা রংপুরে
** শামীম ওসমানের বিরুদ্ধে কর্মসূচি দেবেন নারায়ণগঞ্জের সাংবাদিকরা
** শামীম ওসমানকে অবিলম্বে গ্রেফতার দাবি সাংবাদিকদের

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু