‘সংস্কৃতির মেলবন্ধন ঘটাল বাংলানিউজ’

598 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শাকিরার কণ্ঠে গাওয়া বিশ্বকাপ ফুটবলের থিম সং বাংলা সংস্করণে ভিডিও মিউজিক আকারে বের করায় বাংলানিউজের ভূয়সী প্রশংসা করেছেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন, খাগড়াছড়ির সচিব (যুগ্ম জেলা জজ) মোহাম্মদ মাহাবুবুর রহমান।

চট্টগ্রাম: শাকিরার কণ্ঠে গাওয়া বিশ্বকাপ ফুটবলের থিম সং বাংলা সংস্করণে ভিডিও মিউজিক আকারে বের করায় বাংলানিউজের ভূয়সী প্রশংসা করেছেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন, খাগড়াছড়ির সচিব (যুগ্ম জেলা জজ) মোহাম্মদ মাহাবুবুর রহমান।

তিনি বলেন, বিদেশি শিল্পীদের গাওয়া গানগুলো অনেক সময় আমরা সেভাবে হৃদয়ঙ্গম করতে পারিনা। তাদের অনুভূতির সঙ্গে আমরা একাত্ম হতে পারি না। বিদেশি শিল্পীদের অভিব্যক্তিও অনেক সময় আমরা বুঝতে পারিনা।

বিদেশি গানের মধ্যে অনেক সুন্দর বার্তা থাকে। যেখান থেকে মানুষ শিক্ষা নিতে পারে। গানগুলো আমাদের দেশে জনপ্রিয় হলেও ভাষা নিয়ে সমস্যার কারণে এর মধ্যে যে বার্তা থাকে সেটা মানুষ বুঝতে পারে না।

তিনি বলেন, শাকিরার কণ্ঠে গাওয়া গানটি বাংলানিউজ বাংলা সংস্করণ করেছে। এটি অত্যন্ত ভালো কাজ হয়েছে। গানটির মধ্যে যে বৈশ্বিক বার্তা আছে এটা মানুষ অনুধাবন করতে পারবে। গানটি একজন দেশের জনপ্রিয় শিল্পী দিয়ে মিউজিক ভিডিও করার মধ্য দিয়ে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে বিদেশি সংস্কৃতির যোগাযোগ স্থাপন করে দিয়েছে বাংলানিউজ। দু’টি সংস্কৃতির মেলবন্ধন ঘটিয়েছে বাংলানিউজ।

শনিবার বাংলানিউজ চট্টগ্রাম প্রতিদিন বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মোহাম্মদ মাহাবুবুর রহমান এসব কথা বলেন। এর আগে অজি মোটরসাইকেলের সৌজন্যে কুইজ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

মাহবুবুর রহমান বলেন, বাংলানিউজ একটি আদর্শিক নিউজ পোর্টাল। প্রতিটি আদর্শিক কাজে বাংলানিউজের অনুপ্রেরণা থাকে। বাংলানিউজ সমাজের সব ভালো কাজে অনুপ্রেরণা যোগায়। বিশ্বকাপ ফুটবল কুইজ আয়োজনও এই প্রয়াসের অংশ। কারণ, যারা খেলাধূলা নিয়ে থাকেন তারা কখনো খারাপ চিন্তা করতে পারেন না। তরুণরা খেলা দেখার পাশাপাশি কুইজের মাধ্যমে তাদের ব্রেইনস্ট্রর্মিংয়ে ব্যস্ত থাকবে।

বাংলানিউজের এডিটর-ইন চিফ আলমগীর হোসেনের প্রশংসা করে মাহবুবুর রহমান বলেন, বাংলানিউজের এডিটর-ইন চিফ অনলাইন জগতের পথিকৃত। শাকিরার গানটির বাংলা সংস্করণ তার সৃজনশীলতার সাক্ষ্য বহন করে। তার যে অপূর্ব সৃজনশীলতা বাংলানিউজকে ভিন্ন উচ্চতায় নিয়ে যাবে।

তিনি বলেন, আমি নিজেকে একজন বাংলানিউজ পরিবারের সদস্য মনে করি। বিভিন্ন সময় পরামর্শ দেই। এটি শুধু ভালোবাসার টানেই করি।

তিনি আরও বলেন, বাংলানিউজ আমাকে সবসময় আপডেট রাখে। সব জায়গায় সংবাদপত্র পাওয়া যায় না। কিন্তু বাংলানিউজ যেখানে, যখন ইচ্ছে পড়া যায়। বাংলানিউজ সাংবাদিকতাকে উৎকর্ষ করেছে। উৎকর্ষতার শেষ নেই। বাংলানিউজ সাংবাদিকতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

২৪, ২৫ ও ২৬ জুন প্রথম রাউন্ডের সর্বশেষ কুইজে অংশ নিয়ে বিজয়ী হন আরিফুর রহমান সবুজ, জিয়াউর রহমান ও  শেখ সাদী।

পুরস্কার পাওয়ার পর সংবাদকর্মী আরিফুর রহমান সবুজ প্রতিক্রিয়ায় বাংলানিউজকে বলেন, সংবাদকর্মীরা কখনো পুরস্কারের প্রত্যাশা নিয়ে কাজ করে না। দায়িত্ববোধের জায়গা থেকে পরিশ্রম করে যান। কিন্তু বিশ্বকাপ কুইজে অংশ নিয়ে পুরস্কার জিতে মনে হলো, সত্যি কাজের স্বীকৃতি কিংবা পুরস্কার মানুষকে অন্যরকম আনন্দ দেয়। যা ভাষায় বোঝানো যাবে না।

জিয়াউর রহমান বলেন, পুরস্কার মানুষকে আনন্দিত করে। বাংলানিউজ চট্টগ্রাম প্রতিদিনের কুইজে অংশ নিয়ে পুরস্কার পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। সত্যি আমি খুব আনন্দিত।

শেখ সাদী বলেন, খুবই আনন্দিত। কুইজ আয়োজনের জন্য বাংলানিউজকে ধন্যবাদ। বাংলানিউজ এভাবে পাঠকদের জন্য নতুন আয়োজনের মাধ্যমে পাঠককে সম্পৃক্ত রাখবে এমন প্রত্যাশা করছি।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে মহিলা ভাইস চেয়ারম্যান
নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক


মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫
আগৈলঝাড়ায় শ্বাসরোধ করে গৃহবধূকে হত্যা
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক
নারায়ণগঞ্জে করোনায় চিকিৎসকের মৃত্যু
পুলিশে করোনা আক্রান্ত ৪ হাজার ছাড়ালো, সুস্থ ১১১৯