শাহ আমানতে ৪১ লাখ টাকার স্বর্ণালংকার উদ্ধার

663 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: ফাইল ফটো

walton
চট্টগ্রামের শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে এক নারী যাত্রীর কাছ থেকে প্রায় ৪১ লাখ টাকা মূল্যের ৯৬০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: চট্টগ্রামের শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে এক নারী যাত্রীর কাছ থেকে প্রায় ৪১ লাখ টাকা মূল্যের ৯৬০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

শনিবার বিকেল সোয়া ৪টার দিকে জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে। কাস্টমসের নিয়মিত তল্লাশির সময় ওই মহিলা যাত্রীর হাতব্যাগে স্বর্ণালংকারগুলো পাওয়া যায়।

ওই নারী যাত্রীর নাম শায়লা নাসরিন পপি। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়। পাসপোর্টে তাকে গৃহিণী হিসেবে উল্লেখ করা হয়েছে। তিনি একাই জেদ্দা থেকে আসছিলেন বলে জানিয়েছেন কাস্টমসের কর্মকর্তারা।

চট্টগ্রাম বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান মণ্ডল বাংলানিউজকে বলেন, ঘোষণা ছাড়া এক’শ গ্রাম পর্যন্ত স্বর্ণালংকার বিদেশ থেকে আনা যায়। ওই যাত্রী যেহেতু ঘোষণা ছাড়াই ৯৬০ গ্রাম স্বর্ণালংকার এনেছেন তাই সেগুলো আটক করা হয়েছে।

এ ব্যাপারে চট্টগ্রাম কাস্টমসে বিভাগীয় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে জানিয়ে তিনি বলেন, কাস্টমসের নির্ধারিত শুল্ক এবং জরিমানা দিয়ে ওই যাত্রী স্বর্ণাংকারগুলো ছাড়িয়ে নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুন ২৮,২০১৪

রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু


শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!
গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কিশোরের মৃত্যু