খাদ্যপণ্য গ্রহণে সচেতন হওয়ার আহ্বান

461 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

walton
বিদেশ থেকে আমদানি করা খাদ্যপণ্য গ্রহণের ক্ষেত্রে সতর্ক হতে ভোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

ঢাকা: বিদেশ থেকে আমদানি করা খাদ্যপণ্য গ্রহণের ক্ষেত্রে সতর্ক হতে ভোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

একই সঙ্গে ফরমালিন বিরোধী অভিযান নিয়ে বিভ্রান্তি ও খাবারে মেশানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ক্রেতা-ভোক্তাদের স্বার্থসংরক্ষণকারী এ প্রতিষ্ঠানটি।

শনিবার নগরীর চাঁন্দগাও আবাসিক এলাকার ক্যাবের বিভাগীয় কার্যালয়ে এক সভায় বক্তারা এ দাবি জানান।

ক্যাব চট্টগ্রাম বিভাগীয় ও নগর কমিটির উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে সভায় ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, সহ-সভাপতি আবদুল ওয়াহাব চৌধুরী, বাংলাদেশ শিক্ষক সমিতির আঞ্চলিক সাধারণ সম্পাদক লকিয়ত উল্লাহ প্রমুখ বক্তব্য দেন। 

বক্তারা বলেন, চট্টগ্রাম বন্দর ও দেশের নানা স্থল বন্দর দিয়ে বিভিন্ন খাদ্যপণ্য আমদানি হচ্ছে। কিন্তু কোনো ধরনের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই এসব পণ্য দেশের বাজারে বাজারজাত করা হচ্ছে। কতটুকু স্বাস্থ্যসম্মত তা যাচাই-বাছাই ছাড়াই ভোক্তারাও এসব পণ্য গ্রহণ করছেন। ফলে নানা রোগ বালাইয়ে আক্রান্ত হতে হচ্ছে তাদের।

তারা অভিযোগ করেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কথা আবার পারমানিক শক্তি কমিশন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কথা বললেও সত্যিকার অর্থে কোনো প্রকার পরীক্ষা ছাড়াই ব্যবসায়ীরা জনগণকে বিভ্রান্ত করে তা বাজারজাত করছেন।

এছাড়া তারা ফরমালিন পরীক্ষার যন্ত্র ফরমালডিহাইড মিটারকে (জেট-৩০০) ভুল যন্ত্র নামে নানা বিভ্রান্তি ছড়াচ্ছেন বলেও অভিযোগ করেন বক্তারা।

তারা বলেন, পুলিশ, আইন প্রয়োগকারী সংস্থা ও  ভ্রাম্যমাণ আদালতের ফরমালিন বিরোধী অভিযানকে অসাধ‍ু ব্যবসায়ীরা চাঁদাবাজি বলে নানা বিভ্রান্তি ছড়িয়ে ষড়যন্ত্র করছে। তাদের এ ষড়যন্ত্রের উদ্দেশ্য জনগণের পকেট কাটার উৎসব অব্যাহত রাখা এবং সরকারের উদ্যোগকে বাধাগ্রস্ত করা।

এ অবস্থায় খাদ্যপণ্য গ্রহণের ক্ষেত্রে ভোক্তাদেরকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর হতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!


আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা