সিভাসু’র ১৬ কোটি ৩৪ লাখ টাকার বাজেট ঘোষণা

285 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বেতন-ভাতা খাতে সর্বোচ্চ বরাদ্দ রেখে ২০১৪-২০১৫ অর্থ বছরের জন্য ১৬ কোটি ৩৪ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)।

চট্টগ্রাম: বেতন-ভাতা খাতে সর্বোচ্চ বরাদ্দ রেখে ২০১৪-২০১৫ অর্থ বছরের জন্য ১৬ কোটি ৩৪ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)।

২০১৩-২০১৪ অর্থবছরে এ বিশ্ববিদ্যালয়ের সংশোধিত বাজেটের পরিমাণ ছিল ১৪ কোটি ৭২ লাখ টাকা।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারির সভাপতিত্বে সিন্ডিকেট সভায় এ বাজেট অনুমোদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ ও হিসাব)  মো. আবুল কালাম।

২০১৪-২০১৫ অর্থ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ১৮ কোটি ২৬ লাখ টাকার চাহিদার বিপরীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বরাদ্দ দেয় ১৫ কোটি ৪৮ লাখ টাকা।

বাজেটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ৮৬ লাখ টাকা। ঘোষিত বাজেটে  সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে বেতন-ভাতা ও পেনশন খাতে ১০ কোটি ১৫ লাখ টাকা। এছাড়া  সাধারণ আনুষঙ্গিক খাতে ২ কোটি ১৬ লাখ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ২ কোটি ৩৬ লাখ টাকা, মেরামত, সংরক্ষণ ও পুনর্বাসন খাতে ৮০ লাখ টাকা এবং সম্পদ সংগ্রহ বা ক্রয় খাতে ৮৭ লাখ টাকা।



সভায় ২০১৩-২০১৪ অর্থ বছরের ১৪ কোটি ৭২ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

সিন্ডিকেট সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সোমেন দেওয়ান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. আখতার হোসেন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক  ড. নুরুল আনোয়ার, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কবিরুল ইসলাম খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. পরিতোষ কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মো. মাসুদুজ্জামান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. এএম জুনায়েদ সিদ্দিকী, বিসিএসআইআর এর পরিচালক ড. পারভিন নূর, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ
ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ
ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি


শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ
চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো, নতুন ২১৫
বৌভাত খেয়ে ফেরার পথে নৌকাডুবি, কনের বাবাসহ নিখোঁজ ৪
অগ্নিনির্বাপনের ব্যবস্থা ছিলো না ইউনাইটেডের করোনা ইউনিটে
গণমাধ্যমে করোনার থাবা, চট্টগ্রামে আক্রান্ত ১৩ সাংবাদিক