সাগর-রুনি হত্যার রহস্য উন্মোচন শিগগির

685 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের রহস্য শিগগির উন্মোচন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

চট্টগ্রাম: সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের রহস্য শিগগির উন্মোচন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার দুপুরে নগরীর আগ্রাবাদ আক্তারুজ্জামান সেন্টারে একটি ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ইকবাল সোবাহান চৌধুরী বলেন, কিছু মামলা আছে যেগুলো তথ্যের অভাবে আসামি ধরতে সময় লাগে। আমরা আশা করছি সাগর-রুনি হত্যাকাণ্ডের  রহস্য শিগগির উন্মোচিত হবে। তদন্তকারী কর্মকর্তারা এমনই আভাস দিয়েছেন। এর সঙ্গে তাদের আন্তরিকতা ও দক্ষতা জড়িত।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজেদের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার  ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

হত্যা রহস্যের কিনারা করতে না পারায় হাইকোর্টের নির্দেশেই ২০১২ সালের ১৮ এপ্রিল মামলাটি পুলিশ থেকে র‌্যাবে স্থানান্তর করা হয়। এরপর দুই বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত সাংবাদিক দম্পতি হত্যার রহস্য উন্মোচন করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

এ প্রসঙ্গে ইকবাল সোবহান চৌধুরী বলেন, জজ মিয়ার মতো নাটক করতে চায় না সরকার। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা যতই ক্ষমতাবান হোক না কেন? তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, কোনো কোনা ঘটনা আছে সময়সীমা দিয়ে বিচার করা যায় না। পৃথিবীর ‍অনেক সভ্য দেশে অনেক বড় বড় ঘটনার রহস্য উন্মোচন হয়েছে অনেক বছর পর।

ইলেকট্রনিক মিডিয়ার জন্য পৃথক ওয়েজবোর্ড করা হবে জানিয়ে প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন,বঙ্গবন্ধু যখন আইন প্রণয়ন করেন তখন ইলেকট্রনিক মিডিয়া এতো বেশি ছিল না। এখন অনেকগুলো ইলেকট্রনিক মিডিয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা ‍অনেক তরুণ এসব মিডিয়ায় কাজ করছেন। তারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই পৃথক ওয়েজবোর্ড করার জন্য সরকারকে বলেছি।

সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, ১৯৭৪ সালের আইনটি সংশোধন হলে প্রিন্ট মিডিয়ার মতো ইলেকট্রনিক মিডিয়ার পৃথক ওয়েজবোর্ড হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান 
গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি
কাটছে না খুলনার উপকূলের দুর্গতদের দুঃখ-দুর্দশা!
লিবিয়ায় নিহত মাগুরার লালচাঁদ, আহত এক
করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে


শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি