২০২১ সালের মধ্যে বাংলাদেশ নিরক্ষরমুক্ত হবে

430 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষরমুক্ত করা হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। শিক্ষিত জাতি তৈরির মাধ্যমেই সত্যিকার অর্থে দেশের অগ্রগতি উন্নয়ন সম্ভব।

চট্টগ্রাম: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষরমুক্ত করা হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। শিক্ষিত জাতি তৈরির মাধ্যমেই সত্যিকার অর্থে দেশের অগ্রগতি উন্নয়ন সম্ভব।

শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মহানগর শাখা আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব।  এই সরকারের আমলে শিক্ষার্থীরা রেকর্ড পরিমাণ জিপিএ-৫ অর্জন করেছে।  যা অতীতের কোনো সরকারের আমলে সম্ভব হয়নি।

সংগঠনের আহবায়ক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আমিনুল ইসলাম আমিন। এতে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুহাম্মদ ইমরান, সংগঠনের উপদেষ্টা আনোয়ারুল ইসলাম বাপ্পী।

বাংলাদেশ সময়: ০৩৩৭ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

ডিআরইউ’র রজতজয়ন্তীতে জাপা চেয়ারম্যানের অভিনন্দন
বাংলাদেশসহ ১১ দেশের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ালো জাপান
চৌহালী যমুনা নদীতে নৌকাডুবি, ২ মরদেহ উদ্ধার
লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজছাত্রের মৃত্যু
ডেপুটি স্পিকারের স্ত্রীর মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক


করোনায় ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু, শনাক্ত ১১৬৬
জমি লিখে নেওয়ার পর বৃদ্ধা মাকে ফেলে এলো রাস্তায়!
উল্লাপাড়ায় আগুনে পুড়ে নারীর মৃত্যু, তড়িঘড়ি করে দাফন      
করোনা: সামনে দেশের জন্য আরো কঠিন সময়: কাদের
না’গঞ্জ করোনা হাসপাতালে নতুন ভর্তি ২