অপহৃত শিশু উদ্ধার, আটক ৪

547 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীর কোতেয়ালী থানার পাথরঘাটা এলাকা থেকে অপহরণের পাঁচ দিন পর আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আটক করা হয়েছে অপহরণকারী চক্রের চার সদস্যকেও।

চট্টগ্রাম: নগরীর কোতেয়ালী থানার পাথরঘাটা এলাকা থেকে অপহরণের পাঁচ দিন পর আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ।  এ ঘটনায় আটক করা হয়েছে অপহরণকারী চক্রের চার সদস্যকেও।

বৃহষ্পতিবার রাত ১২টার দিকে রাজধানীর মিরপুর ১২ নম্বর রোড থেকে তাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত শিশুর নাম দেবরাজ। সে পাথরঘাটা এলাকার ওমানপ্রবাসী রাজু দের ছেলে।

আটককৃতরা হলেন- মো. ইয়াহিয়া (২৭), হুমায়ুন কবির (২৬), অনুপা (২৬), সাঞ্জু (৩৮)।  এদের সকলের বাড়ি সিলেট জেলায়।  এর মধ্যে অনুপা ও সাঞ্জু ঢাকার তেজগাঁও এলাকার তেজকুনি পাড়ার একটি ভাড়া বাসায় থাকেন।

কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বাংলানিউজকে জানান, ইয়াহিয়া ওমান যাওয়ার ভিসার জন্য তার এলাকার এক বন্ধুকে কিছু টাকা দিয়েছিলো। কিন্তু নির্ধারিত সময়ে ভিসা পায়নি। ওমানে ওই বন্ধুর রুমমেট অপহরণকৃত শিশুর বাবা রাজু দে। সেই সূত্রে ইয়াহিয়ার সঙ্গে রাজু দের ফোনে বেশ কয়েকবার কথা হয়।

ফোনালাপে রাজু ইয়াহিয়াকে জানায়, তার চিন্তা করার কিছু নেই, তিনি নিজে ভিসার দায়িত্ব নিবেন। এ সময় রাজু বিশ্বস্ততা অর্জনের জন্য ইয়াহিয়াকে চট্টগ্রামে তার বাসার ঠিকানাও দেন।



এরই মধ্যে ইয়াহিয়া ওমানে যাবে না জানিয়ে রাজুর কাছে তার বন্ধুকে দেওয়া টাকা ফেরত চান। রাজু এ সময় ইয়াহিয়াকে তার বন্ধুর কাছ থেকে টাকা নিতে বললে ইয়াহিয়া রাজুর আড়াই বছরের শিশুকে অপহরণ করে টাকা আদায়ের ফন্দি করেন।

পরিকল্পনার অংশ হিসেবে ইয়াহিয়া নিজের এক বন্ধুসহ রাজু দের বাসায় গিয়ে চকলেট দেখিয়ে তার ছেলে দেবরাজকে অপহরণ করে এবং ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

অপহরণের পর রাজু দের পরিবারের পক্ষ থেকে কোতোয়ালী থানায় ডায়েরি করা হয়।

পরে পুলিশ রাজু দের পরিবারের আত্মীয় পরিচয়ে অপহরণকারীদের সঙ্গে মুক্তিপণের বিষয়ে দেন-দরবার করেন। একপর্যায়ে ৩ লাখ টাকা মুক্তিপণে দেবরাজকে ফিরিয়ে দিতে রাজী হন তারা।

বৃহষ্পতিবার রাতে অপহরণকারীরা মুক্তিপণের টাকা নিতে এলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহায়তায় তাদের আটক করে কোতোয়ালী থানা পুলিশ। আটক করা হয় চার অপহরণকারীকেও।

এসআই কামরুজ্জামান আরো বলেন, ‘অপহরণকারীদের পরিকল্পনা ছিলো তারা টাকা আদায়ের পরও শিশুটিকে ছাড়বে না। তাই তারা ব্যাংকের মাধ্যমে টাকা দাবি করেছিলো এবং বেশ কয়েকবার লেনদেনের স্থান পরিবর্তন করেছে। কিন্তু আমরা বিষয়টি বুঝতে পেরে সতর্ক ছিলাম।’

উদ্ধার হওয়া শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ