চট্টগ্রামে দু’গার্মেণ্টসে উত্তেজনা, সড়ক অবরোধ

309 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: (ফাইল ফটো)

walton
বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম নগরীতে দুটি পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে উত্তেজনা চলছে। এর মধ্যে একটি কারখানার শ্রমিকরা বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর দেওয়ানহাট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় আশপাশের কয়েক কিলোমিটার এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

চট্টগ্রাম: বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম নগরীতে দুটি পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে  উত্তেজনা চলছে। এর মধ্যে একটি কারখানার শ্রমিকরা বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর দেওয়ানহাট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় আশপাশের কয়েক কিলোমিটার এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

নগরীর কর্ণফুলী থানার শাহ আমানত সেতুর দক্ষিণ পাশে আরমানে ড্রেস লিমিটেড এবং দেওয়ানহাট এলাকায় এইচ ইউ ফ্যাশন লিমিটেড নামে দু’টি কারখানার শ্রমিকদের মধ্যে এ অসন্তোষের সৃষ্টি হয়েছে।

চট্টগ্রামের শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, দু’টি কারখানাতেই গত মাসের বেতন বকেয়া আছে। এজন্য কারখানার শ্রমিকরা রাস্তায় নেমেছিল। তবে বড় ধরনের কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি।

পুলিশ ও শ্রমিকদের সূত্রে জানা গেছে, দেওয়ানহাট এলাকায় ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের মালিকানাধীন এইচ ইউ ফ্যাশনের প্রায় দেড়’শ শ্রমিক বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সড়ক অবরোধ করে। এসময় টাইগারপাস, ইস্পাহানি মোড়, আগ্রাবাদ, চৌমুহনীসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে শিল্প পুলিশ ও ডবলমুরিং থানা থেকে দু’প্লাটুন পুলিশ সদস্য গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়। প্রায় আধা ঘণ্টা পর সন্ধ্যা পৌনে ৭টার দিকে শ্রমিকরা কারখানায় প্রবেশ করেন। এরপর তারা সেখানে বিক্ষোভ শুরু করেন।

শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, মালিককে খবর দিয়ে কারখানায় আনা হয়েছে। তার সঙ্গে বৈঠক করে বেতন পরিশোধের ব্যবস্থা করা হবে।

এদিকে প্রায় একই সময়ে কর্ণফুলী ব্রিজের দক্ষিণ পাশে আরমান ড্রেস লিমিটেডের কারখানায় প্রায় দু’শ শ্রমিক বিক্ষোভ শুরু করেন। তারা রাস্তায় বের হতে চাইলেও পুলিশের বাধায় বেরুতে পারেনি বলে জানান পরিদর্শক আরিফ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুন ২৬,২০১৪

জমি লিখে নেওয়ার পর বৃদ্ধা মাকে ফেলে এলো রাস্তায়!
উল্লাপাড়ায় আগুনে পুড়ে নারীর মৃত্যু, তড়িঘড়ি করে দাফন      
করোনা: সামনে দেশের জন্য আরো কঠিন সময়: কাদের
না’গঞ্জ করোনা হাসপাতালে নতুন ভর্তি ২
বান্দরবানে পোশাককর্মীর করোনা পজিটিভ, কারখানা লকডাউন


করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪৫
স্যানিটাইজার স্প্রে মেশিন বানালেন আগরতলার রতন কুমার
করোনা চিকিৎসা: হাসপাতাল ও কনভেনশন সেন্টার পরিদর্শনে মেয়র
ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোগমুক্তি কামনা
ভারতে ২৪ ঘণ্টায় সাড়ে ৬০০০সহ মোট আক্রান্ত প্রায় দেড় লাখ