জনগণের বিরুদ্ধে গিয়ে ক্ষমতায় থাকা যায় না

392 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থার সাথে সংগতি নয় বিধায় বর্তমান সরকার জনগণের আশা-আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে অভিযোগ করেছেন মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

চট্টগ্রাম: গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থার সাথে সংগতি নয় বিধায় বর্তমান সরকার জনগণের আশা-আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে অভিযোগ করেছেন  মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় সরকার পরিবর্তন করে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে। কিন্তু বিনা প্রতিদ্বন্ধিতায় ও বিনা ভোটে প্রহসনের নির্বাচনের মাধ্যমে নির্বাচিত দাবিদার বর্তমান সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

বুধবার রাতে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রসংসদ নির্বাচন উপলক্ষে ছাত্রদল মনোনীত ‘আমজাদ-ইকবাল-জুনায়েদ’ পরিষদ এর প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

আবু সুফিয়ান বলেন, বর্তমানে দেশের জনগণ দুই ভাগে বিভক্ত। একদিকে আছে বর্তমান শাসক গোষ্ঠি ও তাদের পদলেহী দুর্নীতিবাজ ও সুবিধাবাদী কিছু লোক অন্যদিকে দেশের গণতন্ত্রকামী বিশাল জনগোষ্ঠি। জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে কোন সরকার এমনকি স্বৈরাচার সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারে নাই। বর্তমান সরকারও ক্ষমতা দীর্ঘায়িত করতে পারবে না।

আইন কলেজ ছাত্রদলের সভাপতি জায়েদ বিন রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্যানেল পরিচিতি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চান্দগাঁও থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আহমেদুল আলম চৌধুরী রাসেল, নগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন মোহাম্মদ শহিদ, আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রনি, নগর ছাত্রদলের সহ-সভাপতি জালাল উদ্দিন সোহেল, ছাত্রদল নেতা কাওসার আহমেদ সুমন প্রমুখ বক্তব্য রাখেন। 

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান 
গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি
কাটছে না খুলনার উপকূলের দুর্গতদের দুঃখ-দুর্দশা!
লিবিয়ায় নিহত মাগুরার লালচাঁদ, আহত এক
করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে


শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি