php glass

শিল্পপতি গাওহর জামিলসহ ৮ জনের বিরুদ্ধে জালিয়াতির মামলা

365 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: (ফাইল ফটো)

walton
সরকারী কর্মকর্তাদের স্বাক্ষর নকল করে জাল দলিল সৃষ্টির মাধ্যমে প্রতারণার অভিযোগে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান ফোর এইচ গ্রুপের কর্ণধার গ‍াওহর সিরাজ জামিলসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

চট্টগ্রাম: সরকারী কর্মকর্তাদের স্বাক্ষর নকল করে জাল দলিল সৃষ্টির মাধ্যমে প্রতারণার অভিযোগে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান ফোর এইচ গ্রুপের কর্ণধার গ‍াওহর সিরাজ জামিলসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে মামলাটি দায়ের হয়েছে। মেসার্স ইউনিক এনার্জি ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠানের পক্ষে ব্যবস্থাপক খোরশেদ আলম তালুকদার বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন।

আদালত মামলাটি গ্রহণ করে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনারকে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফজলুল করিম ভূঁইয়া বাংলানিউজকে বলেন, গাওহার সিরাজ জামিলসহ অভিযুক্তরা ফোর এইচ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ডিভাইন ডিজাইন লিমিটেডের নামে জাল দলিল সৃষ্টি করে ও স্বাক্ষর জাল করে প্রতারণা করেছেন। এজন্য দন্ডবিধির ৪৬৭, ৪৬৮, ৪৭১, ৪৭২, ৪৭৪ ও ১০৯ ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন, ডিভাইন ডিজাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাওহর সিরাজ জামিল, পরিচালক মামুনুর রশিদ, কামরুল ইসলাম ও মি.জ্যাকি, কারখানা ব্যবস্থাপক মো.মোরশেদ চৌধুরী, কোম্পানির কার্যকারক মোহাম্মদ আলী এবং আমিনা রহমান চৌধুরী ও সৈয়দা নূরজাহান বেগম।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, কর্ণফুলী থানার ফকিরনিরহাট ইউনিয়নের  খোয়াজনগর এলাকায় ১৯৯০ সাল থেকে ক্রয়সূত্রে ৬০ শতক জায়গার মালিক ইউনিক এনার্জি ইন্ডাস্ট্রিজের মালিক জিয়াউদ্দিন মো.জাহাঙ্গীর ও রেজোয়ানা আরা বেগম।

সম্প্রতি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার কার্যালয়ে তারা খাজনা পরিশোধের জন্য গিয়ে দেখতে পান তাদের খতিয়ান বাতিল হয়ে গেছে। এর কারণ জানতে চেয়ে ইউনিক এনার্জি ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ পটিয়ায় সহকারী কমিশনার (ভূমি) অফিসে আবেদন জানায়। সেখান থেকে জানানো হয়, ২০১৩ সালের ৯ জানুয়ারি রেজোয়ানার কাছ থেকে দলিলমূলে জায়গাটি কিনেছে ডিভাইন ডিজাইন।

এসময় তারা দলিলটি জাল বুঝতে পারেন এবং এতে রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সিল ও স্বাক্ষর জাল পাওয়া গেছে বলে মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ১১, ২০১৪

সেন্টমার্টিনে ৩৫ হাজার ইয়াবা জব্দ
গোবিন্দগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
শেষ মুহুর্তের গোলে জুভেন্টাসকে হারালো টটেনহাম 
অস্ত্র-গুলিসহ গ্রেফতার চার
ছাত্র সমাজের সম্মেলন করতে প্রস্তুতি কমিটি


কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাজশাহীতে দেশি গরু দিয়েই কোরবানির পশু বিক্রি শুরু
ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়
টানা বৃষ্টিতে কপাল পুড়লো মরিচ চাষিদের