php glass

কর্ণফুলীতে নতুন সেতু এ সরকারের আমলেই হবে: মোছলেম উদ্দিন

514 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বর্তমান সরকারের আমলেই কর্ণফুলী নদীর উপর বোয়ালখালী-কালুরঘাট অংশে নতুন সেতু ‍নির্মাণ করা হবে বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।

চট্টগ্রাম: বর্তমান সরকারের আমলেই কর্ণফুলী নদীর উপর বোয়ালখালী-কালুরঘাট অংশে নতুন সেতু ‍নির্মাণ করা হবে বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।

মঙ্গলবার রাতে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় সভায় মোছলেম উদ্দিন আহমেদ এ কথা জানান। নগরীর লালখান বাজার এলাকায় মোসলেম উদ্দিনের নিজ বাসভবনে আয়োজিত এ মতবিনিময় সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন।

মোছলেম উদ্দিন বলেন, কালুরঘাটে রেলওয়ে কাম সড়ক সেতু নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। ৯৬ সালে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ কালুরঘাটে সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছিল। কিন্তু পরবর্তীতে সরকার পরিবর্তন হলে এ কার্যক্রম বন্ধ হয়ে যায়। ২০০৮ সালে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হওয়ার পর সেতু বাস্তবায়নের কার্যক্রম শুরু হয়।

তিনি বলেন, ইতোমধ্যে সমীক্ষা করে রেলওয়ে কাম সড়ক সেতু নির্মাণের জন্য একটি প্রকল্প তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রী চীন সফরে গিয়ে এ সেতুর জন্য অর্থ সাহায্য চেয়েছেন। সেতু বাস্তবায়নের কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের আমলেই এ সেতু নির্মাণ হবে বলে আমি আশা করছি।

পরিষদের সংগঠকদের উদ্দেশ্যে মোছলেম উদ্দিন আহমেদ বলেন, সেতুর দাবিতে আপনারা শান্তিপূর্ণ নাগরিক আন্দোলন গড়ে তুলেছেন। আপনাদের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই। আপনাদের কর্মকান্ড সেতু বাস্তবায়নের কার্যক্রমকে ত্বরান্বিত করবে। আপনাদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচীর কথা আমি সরকারের সর্বোচ্চ পর্যায়ে অবহিত করব।

বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো.আব্দুল মোমিনের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈম, সদস্য সচিব রমেন দাশগুপ্ত, যুগ্ম সদস্য সচিব আলমগীর মোরশেদ বাবু ও সেলিম চৌধুরী, সমন্বয়কারী আবু তাহের টুটুল, সৈয়দ সোহেল উদ্দিন, সদস্য রণজিৎ চৌধুরী, সালাহউদ্দিন গবি, ডা.তপন দাশগুপ্ত এবং সাদেকুর রহমান সবুজ।

বাংলাদেশ সময়: ১১৫০ঘণ্টা, জুন ১১,২০১৪

আড়াই কোটি মানুষ খেতে পায় না, সরকার বলে উন্নয়ন: রিজভী
অধিভুক্তি বাতিলের দাবিতে ২য় দিনেও ঢাবিতে বিক্ষোভ
সোহেল তাজের 'হটলাইন কমান্ডো'
সুপার ওভারে ছক্কার উত্তেজনায় মারা যান নিশামের কোচ
বিশ্বমানের পণ্য উৎপাদনে জনবল-কর্মক্ষেত্র বাড়াবে বিএবি


খাগড়াছড়িতে মৎস্য সপ্তাহ উদযাপনে র‌্যালি
মৎস্য কালোবাজারিদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে
বিলীন হচ্ছে সৈকতের ঝাউবন, ভাঙন ঠেকাতে জিওটিউব
মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস: হাইকোর্টের ‘অ্যাপ্রিশিয়েট’
শিক্ষিকার শ্লীলতাহানির দায়ে অধ্যক্ষের কারাদণ্ড