php glass

চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, চুয়েটের আহ্বায়ক কমিটি ঘোষণা

754 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত কয়েক মাসের বিতর্কিত কর্মকাণ্ড ও মঙ্গলবারের সংঘর্ষের পর এ কমিটি বিলুপ্ত করা হলো।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত কয়েক মাসের বিতর্কিত কর্মকাণ্ড ও মঙ্গলবারের সংঘর্ষের পর এ কমিটি বিলুপ্ত করা হলো।

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনের কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত নেয়।

একইদিনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রলীগের ২৫ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল বাংলানিউজকে বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। এ ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ে কেউ ছাত্রলীগের পদবী ব্যবহার করতে পারবে না।’

চুয়েট কমিটি প্রসঙ্গে তিনি বলেন, ‘চুয়েটে ২৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।’

চুয়েট ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মেহেদী হাসান পাভেলকে। যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে মেসলেহ উদ্দিন, আবদুল আওয়াল, আবদুল্লাহ আল মামুন, শামসুর রহমান সবুজ, সৈয়দ তানভীর শুভ, আশরাফুল নাঈম ও শামীম তালহা জীমকে । বাকী ১৭ জন সদস্য।

প্রসঙ্গত, ২০১১ সালে মহানগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী মামুনুল হককে সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন অনুসারী এম. এ. খালেদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠিত হয়েছিল।

বাংলাদেশ সময় : ১৯৫৬ ঘন্টা, জুন ১০,২০১৪

মেহেপুরে বাস ধর্মঘট প্রত্যাহার
বায়েজিদে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী মানববন্ধন
১৮ পদে নিয়োগ দেবে জিটিসিএল
আড়াইহাজারে শ্বশুরবাড়ি থেকে জামাতার মরদেহ উদ্ধার
আনু মুহাম্মদের হুমকিদাতাকে গ্রেফতার দাবি


অব্যাহত দরপতনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ
পল্লীনিবাসেই এরশাদকে দাফনের সিদ্ধান্ত, জানালেন কাদের
বড়াইগ্রামে পানি নিষ্কাশনের পথ বন্ধ, ভাসছে পৌরবাসী
৩০ শতাংশ প্রসিকিউশন স্বাধীন করা হবে: আইনমন্ত্রী
২ বছর না হতেই বাবাকে হারাল ‘জুনিয়র কিবরিয়া’