php glass

শরীরে নিডল রেখে দেয়া চিকিৎসকদের চার্জ গঠন ফের পেছাল

328 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আসামীপক্ষের আদালত পরিবর্তনের আবেদন এবং নির্ধারিত আদালতের বিচারক ছুটিতে থাকায় অস্ত্রোপচারের পর শরীর থেকে নিডল (সুচ) বের করতে ভুলে যাওয়া দু’চিকি‍ৎসকের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। এ নিয়ে আট দফায় এ মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল।

চট্টগ্রাম: আসামীপক্ষের আদালত পরিবর্তনের আবেদন এবং নির্ধারিত আদালতের বিচারক ছুটিতে থাকায় অস্ত্রোপচারের পর শরীর থেকে নিডল (সুচ) বের করতে ভুলে যাওয়া দু’চিকি‍ৎসকের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। এ নিয়ে আট দফায় এ মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল। 

আদালত সূত্রে জানা গেছে, মামলাটি বর্তমানে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগ গঠনের পর্যায়ে আছে। রোববার আসামীপক্ষের আইনজীবীরা ওই আদালত থেকে মামলাটি স্থানান্তর করে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের কাছে আনার জন্য সিএমএম মো.মশিউর রহমানের কাছে আবেদন জানান। আবেদনের উপর শুনানি শেষে আদালত তা প্রত্যাখান করেন।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ বাংলানিউজকে বলেন, আদালত স্থানান্তরের আবেদন নাকচ করে সিএমএম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতেই এ মামলার অভিযোগ গঠন হবে বলে আদেশ দিয়েছেন। অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি সম্ভব হয়নি। আদালতের পরবর্তী ধার্য তারিখে অভিযোগ গঠনের শুনানি হবে।

অভিযুক্ত দু’চিকিৎসক হলেন, ডা. মো. সুরমান আলী এবং ডা. জাকির হোসেন।

উল্লেখ্য ২০১২ সালের ৩০ মে অনলাইন জার্নালিজমের সঙ্গে জড়িত বেসরকারি এশিয়ান বিশ্ববিদ্যালয়ের ছাত্র আমিনুল ইসলামের মলদ্বারে অস্ত্রোপচারের সময় ভেতরে নিডল রেখে দেন দু’চিকি‍ৎসক। অপারেশনের পর থেকে আমিনুলের শরীরে তীব্র ব্যথা অনুভব হলে তারা আরও দু’দফা অপারেশনের নামে প্রতারণা করেন।

এরপর ২০১২ সালের ৩০ জুন ভারতের কোলকাতায় এপোলো হাসপাতালের কনসালটেম্লট রেডিওলজিস্ট ডা. দেবাশীষ দত্ত অস্ত্রোপচার করে তার আগের অপারেশনের স্থান থেকে নিডল বের করেন।

এ ঘটনায় গত ২৮ জানুয়ারি মহানগর হাকিম আদালতে দু’চিকিৎসকের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯, ২৭০, ৩২৬, ৪২০ ও ৩৪ ধারায় আমিনুলের মা দেলোয়ারা বেগম মামলা দায়ের করেন।

গত ৩০ মে পাঁচলাইশ থানার এসআই রুহুল আমিন আদালতে দু’চিকিত্সককে আসামি করে অভিযোগপত্র জমা দেন। এরপর সেপ্টেম্বর, অক্টোবর, ডিসেম্বর, জানুয়ারি, মার্চ, এপ্রিল, মে এবং সর্বশেষ জুনে আট দফায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুন ০৮,২০১৪

গুজবে সরকারবিরোধী পক্ষের যোগসূত্র পেয়েছে পুলিশ
সামাজিক নিরাপত্তায় ১৪ কোটি ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি
১০০ গান করবেন তারা
ডাক বিভাগে ৬৫ পদে নিয়োগ


গুজব ঠেকাতে সরকার কঠোর: কাদের
নিজেকে নয় উইলিয়ামসনকে সেরা মানছেন স্টোকস
সাগ‌রে ধরা পড়‌ছে ই‌লিশ, দেখা মিলছে বাজারেও
সড়ক দখল করে ভ্রাম্যমাণ বাজার, মানুষের ভোগান্তি
আমরা বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট