php glass

‘মুখে কালো কাপড় বেঁধে ঘরে আগুন দেয় সন্ত্রাসীরা’

364 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুরের শীলপাড়ায় ১১ জনকে পুড়িয়ে হত্যা মামলায় প্রত্যক্ষদর্শী সাক্ষী দফাদার দুলাল চক্রবর্তী সাক্ষ্য দিয়েছেন।

চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুরের শীলপাড়ায় ১১ জনকে পুড়িয়ে হত্যা মামলায় প্রত্যক্ষদর্শী সাক্ষী দফাদার দুলাল চক্রবর্তী সাক্ষ্য দিয়েছেন।

রোববার আদালতে দেয়া সাক্ষ্যে তিনি জানান, ডাকাত প্রতিরোধে দুলালসহ কয়েকজন গ্রামে পাহারা দিচ্ছিলেন। গভীর রাতে সশস্ত্র সন্ত্রাসীরা শীলপাড়ায় ঢুকে। এসময় তাদের মুখ কাপড়ে বাঁধা ছিল। মুখে কাপড় বেঁধে সন্ত্রাসীরা তেজেন্দ্র লাল শীলের ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে পুড়ে মারা যায় ১১জন।

সাক্ষ্যে দুলাল বলেন, আগুন দিয়ে সন্ত্রাসীরা চলে যাবার পর ঘরের পাশে একটি ধানক্ষেত থেকে গুরুতর আহত অবস্থায় তেজেন্দ্র লালের ছেলে বিমল কান্তি শীলকে উদ্ধার করেন তারা। তাকে একটি ঘরে নিয়ে গিয়ে সেবাশুশ্রুষা করে সুস্থ করা হয়। পরদিন সকালে ১১টি কঙ্কাল ঘরের ভেতর থেকে উদ্ধার করা হয়। তার উপস্থিতিতে এসব কঙ্কালের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়।

চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ লা মংয়ের আদালতে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রামের জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বাংলানিউজকে বলেন, মুখে কালো কাপড় বেঁধে সন্ত্রাসীরা ঘরে আগুন দিয়েছিল বলে সাক্ষ্য দিয়েছেন দফাদার দুলাল চক্রবর্তী। তবে তিনি কাউকে চিনতে পারেননি বলে জানিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, সাক্ষ্যগ্রহণের পর দুলাল চক্রবর্তীর জেরাও শেষ হয়েছে। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ জুন সময় নির্ধারণ করেছেন আদালত।

উল্লেখ্য ২০০৩ সালের ১৮ নভেম্বর রাতে বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের শীলপাড়ায় তেজেন্দ্র লাল শীলের বাড়িতে একই পরিবারের ১১ জনকে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

নির্মম খুনের শিকার ব্যক্তিরা হলেন, তেজেন্দ্র লাল শীল (৭০), তার স্ত্রী বকুল বালা শীল (৬০), ছেলে অনিল কান্তি শীল (৪২) ও তার স্ত্রী স্মৃতি রাণী শীল (৩০), তাদের মেয়ে মুনিয়া শীল (৭) ও রুমি শীল (১১), চারদিন বয়সী শিশু কার্তিক শীল, তেজেন্দ্রর ছোট ভাইয়ের মেয়ে বাবুটি শীল (২৫), প্র‍সাদী শীল (১৭), অ্যানি শীল (১৫) এবং তেজেন্দ্রর বেয়াই দেবেন্দ্র শীল (৭৫)।

এ ঘটনায় কয়েক দফা অভিযোগপত্র দাখিল, বাদির নারাজিসহ নানা নাটকীয়তার পর ২০১২ সালের ১৯ এপ্রিল ৩৮ আসামির বিরুদ্ধে সম্পত্তি দখল করতে গিয়ে পরিকল্পিত হত্যাকান্ডের ধারায় অভিযোগ গঠন করেন আদালত।  এরপর আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

তবে উচ্চ আদালতের নির্দেশে মামলার মূল আসামী আমিনুর রহমান বিচার কার্যক্রমের বাইরে আছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ঘণ্টা, জুন ০৮,২০১৪

প্রিমিয়ার ইউনিভার্সিটির সমাবর্তন রোববার
কালীগঞ্জে রেললাইন থেকে যুবকের মরদেহ উদ্ধার
‘এভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চাইনি’
১৪ হাজার টাকায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা
ইরানের ভেবে নিজেদের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র!


স্ত্রীকে গলা কেটে হত্যার পর স্বামীর আত্মসমর্পণ
বৃষ্টিতে ফসল নষ্ট হওয়ায় লক্ষ্মীপুরে বেড়েছে সবজির দাম
বন্যার প্রভাবে বেড়েছে সবজি ও মাছের দাম
শাবিপ্রবিতে তিন দিনব্যাপী ‘স্ট্রো কার্নিভাল ফেস্ট’
বঙ্গবন্ধু সেতুতে পিকআপভ্যান উল্টে চালক নিহত