php glass

সুফিয়ান-শাহাদাতসহ ৫৯ বিএনপি নেতাকর্মীর বিচার শুরু

513 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. শাহাদাত হোসেন

walton
দ্রুত বিচার আইনে দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেনসহ ৫৯ নেতাকর্মীর বিচার শুরু হয়েছে।

চট্টগ্রাম: দ্রুত বিচার আইনে দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেনসহ ৫৯ নেতাকর্মীর বিচার শুরু হয়েছে।

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলাম ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

মামলার আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার অভিযোগ গঠনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট আবদুস সাত্তার বাংলানিউজকে বলেন, ৫৯ নেতাকর্মীকে অভিযোগ থেকে অব্যাহতি দিতে ফৌজদারি কার্যবিধির ২৪১ ধারায় আবেদন জানিয়েছিলাম। আদালত আবেদন নাকচ করে অাসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আমরা এ ব্যাপারে উচ্চ আদালতে যাব।

অভিযোগ গঠনের পর এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আদালত আগামী ৮ জুলাই সময় নির্ধারণ করেছেন বলে অ্যাডভোকেট আব্দুস সাত্তার জানান।

২০১২ সালের ১১ ডিসেম্বর বিএনপির ডাকা হরতালকে সামনে রেখে ১০ ডিসেম্বর সন্ধ্যায় নগর বিএনপি’র কার্যালয় ন‍াসিমন ভবনের সামনে থেকে মিছিল বের করে বিএনপি। মিছিলের নেতৃত্বে ছিলেন ডা.শাহাদাৎ হোসেন।

মিছিলটি কিছুদূর অগ্রসর হয়ে কাজির দেউড়ির মোড়ের কাছকাছি পৌঁছার পর বিএনপি নেতাকর্মীরা নির্বিচারে গাড়ি ভাংচুর শুরু করে।

গাড়ি ভাংচুরের ঘটনায় এস আই মুহাম্মদ শরীফ বাদি হয়ে ১১ ডিসেম্বর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ২৭ (১২)২০১২।

মামলায় আবু সুফিয়ান, ডা.শাহাদাৎ হোসেন, যুবদল নেতা আবুল হাশেম বক্কর, নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সাবেক ওয়ার্ড কাউন্সিলর শাহআলমসহ ৬৪ জনকে আসামী করা হয়। কোতয়ালী থানার এস আই ইলিয়াছ খান তদন্ত করে ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে রাজনৈতিক নাশকতা ও সহিংসতার ঘটনায় প্রায় শ’খানেক মামলা দায়ের হয়েছে। এর মধ্যে এই প্রথম নগর বিএনপির কোন শীর্ষ নেতার বিরুদ্ধে একটি মামলা বিচার শুরুর পর্যায়ে পৌঁছাল।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুন ০৮, ২০১৪

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ