php glass

মীরসরাইয়ে বিশেষ অর্থনৈতিক জোন প্রকল্পের বাস্তবায়ন শীঘ্রই : গণপূর্তমন্ত্রী

331 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মীরসরাইয় উপজেলার উপকূলীয় এলাকায় দেশের সর্ববৃহৎ বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মীরসরাই: মীরসরাইয় উপজেলার উপকূলীয় এলাকায় দেশের সর্ববৃহৎ বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মন্ত্রী বলেন, উপজেলার ইছাখালী চরে নতুন জেগে উঠা ১২ হাজার একর জমিতে দেশের সর্ববৃহৎ বিশেষ অর্থনৈতিক জোন গড়ার প্রক্রিয়া চলছে। প্রক্রিয়াধীন বিশেষ অর্থনৈতিক জোনে বিনিয়োগের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরকালে জাপান সরকারকে আহবান জানিয়েছেন। এ বিষয়ে জাপানের দৃষ্টিভঙ্গিও ইতিবাচক। আশা করি শীঘ্রই প্রকল্পের কাজ শুরু করা যাবে।

শনিবার উপজেলা সম্মেলন কক্ষে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ভূমিকম্প মহড়া আয়োজনের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি বিতরণ ও বিদ্যু‍ৎ পরিস্থিতির সামগ্রিক উন্নয়ন বিষয়ক এক মতবিনিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, অর্থনৈতিক জোন নির্মাণের পাশাপাশি মীরসরাইয়ে এক হাজার মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন একটি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ এবং উপকূলীয় এলাকায় বৃহত্তম সমদ্র বন্দর নির্মানের বিষয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ও পরিকল্পনা চলছে। এসব প্রকল্প পূর্ণাঙ্গভাবে বাস্তবায়িত হলে মীরসরাইবাসীর আর্থনৈতিক জীবন-যাত্রার মান উন্নয়ন ঘটবে।

তিনি বলেন, আসন্ন রমজান ও বিশ্বকাপ খেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ দেওয়া হয়েছে। বিদ্যুতের ঘাটতি মেটাতে মীরসরাইতে সার্বক্ষনিক ২৫ মেগাওয়াট বিদ্যুত সরবরাহের কার্যক্রম চলছে। বারৈয়ার হাটে বিদ্যু‍ৎ গ্রিড নির্মাণের মাধ্যমে মীরসরাইয়ে স্থায়ীভাবে লোডশেডিং রোধ করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খানের সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন।

অনুষ্ঠানে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় উপজেলার ১২ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। এরা হলেন- সুলতানা ইয়াসমিন, নুসরাত খানম যুথি, কাজী সালমা বিনতে সলিম, জাবেদ হোসেন, তাহমিদা রিজওয়ানা, নুসরাত জাহান, নাসরিন সুলতানা, মাহী রিজওয়ানা, মেহেরাজ কবির, মোহাম্মদ জাবেদ, মনীষা দে ও ইসরাত সুলতানা।

বাংলাদেশ সময় : ১৮৫১ ঘণ্টা, জুন ৭, ২০১৪ ইং

ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক
দেশীয় ব্যবসায়ীদের সম্ভাবনাময়ী বাজার আমাজন
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির


প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু