php glass

সোয়াটের অগ্রগতিতে সন্তুষ্ট মার্কিন কর্মকর্তা

671 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
এন্টি-টেরোরিজম ইউনিট সোয়াট টিমের সার্বিক কর্মকান্ড দেখতে সিএমপিতে এসেছিলেন মার্কিন দূতাবাসের সিকিউরিটি চিফ মি.বার্নাড নিক্সন। একইসঙ্গে তিনি বোম ডিজপোজাল এবং পোস্ট ব্লাস্ট ইনভেস্টিগেশন ইউনিটের কর্মকান্ডেরও খোঁজখবর নিয়েছেন।

চট্টগ্রাম: এন্টি-টেরোরিজম ইউনিট সোয়াট টিমের সার্বিক কর্মকান্ড দেখতে সিএমপিতে এসেছিলেন মার্কিন দূতাবাসের সিকিউরিটি চিফ মি.বার্নাড নিক্সন। একইসঙ্গে তিনি বোম ডিজপোজাল এবং পোস্ট ব্লাস্ট ইনভেস্টিগেশন ইউনিটের কর্মকান্ডেরও খোঁজখবর নিয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের সোয়াট টিমকে ইতোপূর্বে অত্যাধুনিক অস্ত্র দিয়েছে আমেরিকা। রোববার এ বাহিনীর কর্মকান্ড স্বচক্ষে পরিদর্শন করেন মার্কিন দূতাবাসের ওই কর্মকর্তা।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অর্থ, ট্রাফিক ও প্রশাসন) একেএম শহীদুর রহমান বাংলানিউজকে বলেন, সোয়াট টিমের অগ্রগতি দেখতে মার্কিন কর্মকর্তা এসেছিলেন। তিনি ফোর্সের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি জানান, বৈঠকে সিএমপি’র পক্ষ থেকে সোয়াট টিমের জন্য আরও সদস্য নিয়োগের জন্য আমেরিকার কাছে প্রশিক্ষণ সহায়তার প্রস্তাব দেয়‍া হয়। মার্কিন কর্মকর্তা বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বাবুল আক্তার বাংলানিউজকে জানান, রোববার সকালে সিএমপিতে এসে প্রথমে মার্কিন দূতাবাসের ওই কর্মকর্তা কমিশনার মো.শফিকুল ইসলামের সঙ্গে বৈঠক করেন।

এরপর সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে তিনি বিভিন্ন ইউনিটে দায়িত্বরতদের সঙ্গে কথা বলেন। বৈঠকে অন্যান্যের মধ্যে ‍অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার, অতিরিক্ত কমিশনার (অর্থ, ট্রাফিক ও প্রশাসন) একেএম শহীদুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (সদর) মাহমুদা বেগম, সহকারী পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) আনোয়ার হোসেন, বাকলিয়া থানার ওসি মো.মহসিন, কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) নেজাম উদ্দিন, মার্কিন দূতাবাসের সিকিউরিটি কো-অর্ডিনেটর মো.আমিনুল ইসলাম, সিএমপি’র বোমা নিস্ক্রিয়করণ ইউনিটের ইনচার্জ এস আই সন্তোষ কুমার চাকমা।

উল্লেখ্য ২০১৩ সালের ২৭ মে থেকে ৫ জুলাই পর্যন্ত আমেরিকার ভার্জিনিয়ায় সোয়াট টিমে থাকা ২৩ জন পুলিশ সদস্য সন্ত্রাসবিরোধী অভিযানের প্রশিক্ষণ নিয়েছিল। ২০১১ সালে সিএমপির আরেকটি টিম এক্সপ্লুসিভ ইনসিডেন্ট কাউন্টারমেজার বিষয়ে প্রশিক্ষণ নিয়েছিল আমেরিকায়।

গত মার্চে সোয়াট টিমের সদস্যদের জন্য অত্যাধুনিক অস্ত্র দেয় আমেরিকা। ১২ মার্চ সেগুলো সিএমপিতে এসে পৌঁছে।

এসব অস্ত্রশস্ত্রের মধ্যে আছে, ৮টি এম-৪ রাইফেল, ৮টি গ্লোক-১৭ পিস্তল ও ৪ হাজার রাউন্ড গুলি।

বাংলাদেশ সময়: ২০২৯ঘণ্টা, জুন ০৮,২০১৪

কাভার্ডভ্যান চাপায় আহত সার্জেন্ট কিবরিয়ার মৃত্যু
মিডিয়ার সহযোগিতা চাইলেন শিরীণ আখতার
আগরতলায় বন্যার্তদের পাশে ৪৬ আশ্রয়কেন্দ্র
অর্থ আত্মসাতে ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেফতার
প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলায় কিশোর গ্রেফতার


মানুষের চেয়ে বড় জেলিফিশ!
রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ
কলারোয়ায় ডাম্প ট্রাকের ধাক্কায় নারী শ্রমিক নিহত
বন্দরে গলায় ফাঁস লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা
যে কারণে ‘হেলমেট’ পরে রিকশা চালান শাকিল