php glass

ধলই-গুমানমর্দ্দন সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

382 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
হাটহাজারী উপজেলার ধলই-গুমানমর্দ্দন সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়াপুকুর পাড় বাজারের উত্তর পাশে ধলই-গুমানমর্দ্দন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার ধলই-গুমানমর্দ্দন সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়াপুকুর পাড় বাজারের উত্তর পাশে ধলই-গুমানমর্দ্দন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ধলই ও গুমানমর্দ্দন ইউনিয়নের শতাধিক লোকজন অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় সাংসদ ও পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বারবার এ সড়ক সংস্কারের আশ্বাস দিয়েছেন। কিন্তু প্রতিশ্রুতি বাস্তবায়ন করেননি।

তারা বলেন, ২০০৮ সালের নির্বাচনে জয়ের পর সরেজমিন পরিদর্শন এসে ধলই গুমানমর্দ্দন সড়কের করুণ দশা দেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। অথচ আওয়ামী সরকারের পাঁচবছর গিয়ে আবার সরকার গঠন করেছে। কিন্তু এ সড়কের সংস্কার কাজ এখনো হয়নি।

‘সরকার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে উল্লেখযোগ্য  করলেও মন্ত্রীর বাড়ি থেকে আধা কিলোমটির দূরে ধলই-গুমানমর্দ্দন সড়ক ১৬ বছরেও সংস্কার না হওয়া দুঃখজনক।’
সড়কের বেহাল দশার চিত্র তুলে ধরে মানববন্ধনে সাংবাদিক আরিচ মো.শাহ বলেন, ধলই ও গুমানমর্দ্দন ইউনিয়নের হাজার হাজার লোকজন প্রতিনিয়ত এ সড়ক ব্যবহার করে। দীর্ঘ ১৬ বছরে সড়কটির কোন উন্নয়ন হয়নি।

সড়কের বেহাল দশার কারণে প্রসূতি মহিলাসহ জরুরি রোগী পরিবহন করতে হিমশিম খেতে হয় এলাকাবাসীর। আর একটু বৃষ্টি হলে চলাচলের অযোগ্য হয়ে পড়ে সড়কটি।

বক্তারা মানববন্ধন থেকে সরকারের প্রতি অবিলম্বে সড়কটি সংস্কার করে চলাচলের উপযোগী করে তোলার আহ্বান জানান। অন্যথায় এলাকাবাসী কঠোর কর্মসূচী দেওয়ার হুমকি দেন।

ধলই-গুমানমর্দ্দন সড়ক উন্নয়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক শফিউল আজম চৌধুরীর সভাপতিত্বে অনান্যের মধ্যে সাইফুল্লাহ চৌধুরী, লোকমান হোসেন, সৈয়দ এনামুল হক, কামালা পাশা, সেলিম উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় : ২০১৫ ঘন্টা,জুন ৬,২০১৪  

ছাত্রীদের উত্ত্যক্ত করায় শিক্ষককে পুলিশে সোপর্দ
ক্ষেপণাস্ত্রসহ সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র 
ফরিদপুরের চার ইউনিয়নের ৪ হাজার পরিবার পানিবন্দি
এনআরবিসি ব্যাংকের ষষ্ঠ বার্ষিক সাধারণ সভা
ন্যাপকিন তৈরির কাঁচামালে কর প্রত্যাহারের পরামর্শ


চারঘাটে অটোরিকশাচাপায় শিশুর মৃত্যু
ট্রেন দুর্ঘটনায় আহত ছেলেকে বাঁচানোর আকুতি মন্টুর
খাগড়াছড়িতে জলাশয়-ছড়া ভরাট করে কফি হাউস-মার্কেট
প্রিয়া সাহারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না
আইসক্রিম ডে-ঘরে তৈরি আইসক্রিমে!