php glass

‘জামায়াত প্রশ্নে সরকারের কৌশলী অবস্থান হতাশজনক’

777 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
জামায়াত ইসলামীর বিচার ও রাজনীতি নিষিদ্ধ করা নিয়ে সরকারের কৌশলী অবস্থানকে হতাশজনক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের নেতারা।

চট্টগ্রাম: জামায়াত ইসলামীর বিচার ও রাজনীতি নিষিদ্ধ করা নিয়ে সরকারের কৌশলী অবস্থানকে হতাশজনক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের নেতারা।

শুক্রবার বিকালে নগরীর চেরাগী মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে মন্তব্য করেন বক্তরা। জামায়াতে ইসলামীর বিচার ও রাজনীতি নিষিদ্ধ করা নিয়ে সরকারের অবস্থান এবং ঢাকায় গণজাগরণ মঞ্চের কর্মসূচিতে হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘সরকার দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর থেকে যুদ্ধাপরাধীদের বিচার ও জামায়াতে ইসলামী নিষিদ্ধের বিষয়ে যে অবস্থান নিয়েছে তাতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ চরম হতাশ। সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীর বিচার বিষয়ে আইনমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা রাজনৈতিকভাবে সরকারের কৌশলী অবস্থানেরই বহিঃপ্রকাশ।

আইন মন্ত্রীর এ বক্তব্য অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তারা।

বক্তারা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এদেশে রাজাকার-আলবদরদের নারকীয়তা সারা পৃথিবীর মানুষের কাছে এক জঘন্য অপরাধের দৃষ্টান্ত হয়ে আছে। যুদ্ধাপরাধীদের বিচারের দাবি কোনো ব্যক্তি বিশেষের দাবি নয়। এটা সারা বাংলাদেশের আপামর জনসাধারণের প্রাণের দাবি। সরকার যদি ক্রমাগত তাদের এ ধরণের কৌশলী অবস্থানে অটল থাকে তাহলে সাধারণ মানুষ তা মেনে নেবে না। তরুণ সমাজের আহ্বানে সাড়া দিয়ে জনগণ আবার রাজপথে নেমে আসবে।

সমাবেশে বক্তারা বলেন, জামায়াতে ইসলামীর বিচার নিয়ে কোনো ধরণের কৌশলের খেলা বা ভোটের রাজনীতি গ্রহণযোগ্য নয়। সরকার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হলে জনভিত্তি হারাবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

চেরাগী পাহাড় মোড়ে গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ড. চন্দন দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মঞ্চের সমন্বয়কারী শরীফ চৌহান, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক সুনীল ধর, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়নের সভাপতি সুজন কুমার বৈষ্ণব।

সমাবেশে অন্যান্যের মধ্যে আবৃত্তি শিল্পী পঞ্চানন চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক সলিল চৌধুরী, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি রবিউল হোসেন, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের রুবেল দাশ প্রিন্স ও সালমা জাহান মিলি, উন্নয়ন কর্মী শ্যামল মজুমদার, উদীচীর যুগ্ম সম্পাদক জয় সেন ও সাবেক ছাত্র নেতা সুব্রত ধর মিঠু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ০৬, ২০১৪

এজলাস কক্ষে খুন, গাফিলতি আছে কিনা খোঁজা হচ্ছে
এবার আসছে ‘লেডি কিলার ২’
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আইনজীবী নিয়োগ
এজলাসে বিচারকও নিরাপদ নন: রিজভী
গাজীপু‌রে তুরাগ নদ থে‌কে ক‌লেজছা‌ত্রের মর‌দেহ উদ্ধার


অনলাইনে পোশাক কেনার সময় করণীয়
ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে ডিসিদের নির্দেশ
বিশ্বের সবচেয়ে দুরূহ সড়কের রেকর্ড ‘হার্লেক স্ট্রিট’র 
বোদায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
আত্রাই নদের পানি বিপদসীমার ৫০ সে.মি.ওপরে