অর্থ আত্মসাত মামলায় কোরিয় নাগরিকের জামিন

128 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton
তিন লক্ষ মার্কিন ডলার অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় সিয়ং চু থিম (৪৪) নামে দক্ষিণ কোরিয়ার এক নাগরিককে জামিন দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

চট্টগ্রাম: তিন লক্ষ মার্কিন ডলার অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় সিয়ং চু থিম (৪৪) নামে দক্ষিণ কোরিয়ার এক নাগরিককে জামিন দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আহমেদ সাঈদ তার জামিন মঞ্জুর করেছেন। গত বুধবার ওই মামলায় আত্মসমর্পণের পর কর্মসূত্রে বাংলাদেশে থাকা দক্ষিণ কোরিয়ার ওই নাগরিককে কারাগারে পাঠিয়েছিলেন আদালত।

মামলায় বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপম চক্রবর্তী বাংলানিউজকে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ক্যাম্প ভ্যালি হংকং লিমিটেড নামে একটি তাঁবু কারখানার পরিচালক চৈ খং জোন বাংলাদেশে বসবাসরত তার প্রতিনিধি কিম লিয়ন জুল্টের মাধ্যমে গত ৩০ এপ্রিল চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে চৈ খং অভিযোগ করেন, সিইপিজেডের নূরানী এক্সেসরিজ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের শেয়ার কিনে দেয়ার কথা বলে কর্মসূত্রে বাংলাদেশে বসবাসরত দক্ষিণ কোরিয়ার চারজন নাগরিক তিন লক্ষ মার্কিন ডলার নেন। হংকং থেকে পাঠানো এ টাকা ২০১২ সালের ১৫ জুন ব্যাংক এশিয়ার ইপিজেড শাখা থেকে চারজন উত্তোলন করেন। এরপর শেয়ার কিনে দেয়ার কথা বলে বারবার সময়ক্ষেপণ করতে থাকেন।

কয়েক দফা তাগাদা দেয়ার পরও এ বিষয়ে কোন সন্তোষজনক জবাব না পেয়ে চৈ খং বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনায় তিনি প্রতিনিধির মাধ্যমে দন্ডবিধির ৪০৬, ৪১৮ ও ১০৯ ধারায় চারজনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।

অভিযুক্ত চারজন হল, ডো কিউন থিম (৪৪), সিয়ং চু থিম (৪৪), জুন থেই কিম (৪৫) এবং সি অং থিম কিম (৪৪)।

গত বুধবার অভিযুক্ত সিয়ং চু থিম ও জুন থেই কিম আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জুন থেই কিমকে জামিন দিলেও সিয়ং চু থিমকে কারাগারে পাঠান।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মে ২৫,২০১৪

যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক
সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ
মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’


মার্টিন লুথার কিংয়ের প্রয়াণ
করোনা: সংহতি জানিয়ে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে মোমেনের চিঠি
২৪ ঘণ্টায় ইতালির মৃত্যুর মিছিলে আরো ৭৬৬ জন
সিলেটে আ’লীগ কাউন্সিলরের বাসায় ১২৫ বস্তা ত্রাণের চাল 
ঘরে থাকতে-দূরত্ব বজায় রাখতে চাচ্ছে না মানুষ