ক্ষমতায় থাকতে সরকার খুন, গুম করছে

260 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ক্ষমতা চিরস্থায়ী করতে সরকারই খুন, গুম ও হত্যা করছে বলে অভিযোগ করেছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী।

চট্টগ্রাম:  ক্ষমতা চিরস্থায়ী করতে সরকারই খুন, গুম ও হত্যা করছে বলে অভিযোগ করেছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী।

রোববার বিকেলে নগর বিএপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত এক সভায় এ অভিযোগ করেন তিনি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে উত্তর জেলা বিএনপি।

নারায়নগঞ্জের ৭ খুন, ফুলগাজীতে উপজেলা চেয়ারম্যানকে কারা হত্যা  করেছে তা বিশ্বের কাছে স্পষ্ট উল্লেখ করে আসলাম চৌধুরী বলেন,  নুর হোসেন কার সহযোগিতায় ভারতে পালিয়েছে তাও সবাই জানে।

অবৈধ সরকারের অবৈধ এক মন্ত্রীর মেয়ে জামাই সারা দেশে বিচার বর্হিভুত হত্যার পাশাপাশি গুম নামের যে অধ্যায় শুরু করেছে তা আজ জাতির সামনে উম্মোচিত হয়েছে। 

সরকার দেশের গণতান্ত্রিক অবকাঠামো ধ্বংস করার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে অভিযোগ করে আসলাম চৌধুরী বলেন, দেশে এখন আইনের শাসন নেই।

এসব অন্যায়ের প্রতিবাদে সভা আহ্বান করায় সরকার ভয় পেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সমাবেশ করতে দেয়নি বলে অভিযোগ করেন তিনি। একই কারণে আইনের শাসনকে কুক্ষিগত করে রাখার প্রতিবাদে আইনজীবিদেরও সমাবেশ করতে দেয়নি।

নিরিহ জনতাকে রা, গণতন্ত্র পুনরুদ্ধার,স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা এবং মানুষের অধিকার আদায়ের ল্েয অবৈধ বাকশালী হাসিনা সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

জেলা বিএনপির সদস্য সচিব কাজী আব্দুল্লাহ আল হাসানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মহিউদ্দিন, ইসহাক কাদের চৌধুরী, এম এ হালিম, ছালাউদ্দিন, মীর্জা আকবর, অধ্যাপক ইউনুচ চৌধুরী, নুরুল আমিন, আব্দুল আওয়াল চৌধুরী, নুরুল আমিন চেয়ারম্যান, নুর মোহাম্মদ, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আবু তাহের, আবু আহমেদ হাসনাত, মো. সেকান্দর চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশের আগে নগরীর কাজির দেউড়ি এলাকা থেকে আসলাম চৌধুরীর নের্তৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাসিমন ভবনের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়:১৮২০ঘণ্টা, মে ২৫, ২০১৪

আ খ ম হাসানের ‘বউ নিখোঁজ’
কাস্টম হাউসে করোনার থাবা, শারীরিক দূরত্ব নিশ্চিতের দাবি
করোনায় দিশেহারা বোয়িং, ১২ হাজার কর্মী ছাঁটাই
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 
কমেছে মাছ-মুরগি-সবজির দাম


সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা