সফলতার জন্য প্রয়োজন পরিশ্রম আর সততা: সুফি মিজান

169 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সের (ইউআইটিএস) বোর্ড অব ট্রাস্টি, পিএইচপি গ্রুপের কর্ণধার সুফি মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী বলেছেন, মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে তার জীবনের সফলতা।

চট্টগ্রাম: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সের (ইউআইটিএস) বোর্ড অব ট্রাস্টি, পিএইচপি গ্রুপের কর্ণধার সুফি মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী বলেছেন, মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে তার জীবনের সফলতা। জীবনে সফল হতে হলে একই সঙ্গে প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আত্মবিশ্বাস, নিয়মানুবর্তিতা, কঠোর পরিশ্রম করার মানসিকতা আর সততা। আর একজন মানুষ যখন এসব গুণ অর্জন করতে পারে তখন তার জীবন হয় উন্নত ও মহৎ।

ইউআইটিএস’র গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকার বারিধারায় ইউআইটিএসের স্থায়ী ক্যাম্পাসে শনিবার দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

ইউআইটিএসের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ আকতার পারভেজ চৌধুরী, উপ-উপাচার্য ড. কে এম সাইফুল ইসলাম খান।

অনুষ্ঠানে সুফি মোহাম্মদ মিজানুর রহমান আরও বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। মানুষের জীবনের যে অসিম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, জীবনের সমস্ত বাধাকে মোকাবেলা করে মঞ্জিলে মাকসুদে পৌছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব। শিক্ষার সাথে দীক্ষা, বিদ্যার সাথে বিনয়, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে মুল্যবোধ, মানবপ্রেম এবং দেশপ্রেমের সংমিশ্রন ঘটাতে না পারলে প্রকৃতপক্ষে সে শিক্ষা আসল শিক্ষা নয়।

তিনি বলেন, আমি দেশের সন্তানদের অল্প খরচে সুদক্ষ ও আলোকিত মানুষ করে গড়ে তোলার লক্ষে এই বিশ্ববিদ্যালয়টি গড়ে তুলেছি। যদি সম্ভব হয় ও সুযোগ পাই এ দেশে আরও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দেশকে সোনার দেশে পরিণত করতে চাই।

ড. গওহর রিজভী বলেন, শিক্ষার্থীদের তিনি জ্ঞানার্জনের পাশাপাশি সমাজ, দেশ, জাতি ও মানবতার কণ্যাণে নিয়োজিত হতে হবে।

অনুষ্ঠানে ইউআইটিএসকে ঘিরে নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে দুজন এবং বর্তমান শিক্ষার্থীদের মধ্যে থেকে একজন শিক্ষার্থী বক্তব্য রাখেন। আর গ্রীষ্মকালীন সেমিস্টারে ইউআইটিএসে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত তিনজন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা জানানো হয়। 

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৪,২০১৪

করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা


গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক