হিযবুত তাহরীর কর্মীদের রিমান্ড আবেদনে আদালতের ‘না’

196 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে পৃথকভাবে গ্রেপ্তার হওয়া হিযবুত তাহরীরের ৮ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের রিমান্ড আবেদনে সায় দেননি আদালত। পুলিশের রিমান্ড আবেদন নাকচ করার পাশাপাশি আদালত তাদের জামিন আবেদনও নামঞ্জুর করেছেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে পৃথকভাবে গ্রেপ্তার হওয়া হিযবুত তাহরীরের ৮ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের রিমান্ড আবেদনে সায় দেননি আদালত। পুলিশের রিমান্ড আবেদন নাকচ করার পাশাপাশি আদালত তাদের জামিন আবেদনও নামঞ্জুর করেছেন।

শনিবার চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলী এ আদেশ দিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে বলেন, দু’টি মামলায় পৃথকভাবে ৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ডে নেয়ার আবেদন জানানো হয়েছিল। আদালত রিমান্ড নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন।

এর আগে শুক্রবার দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদে প্রচারপত্র বিলির সময় হিযবুত তাহরীরের সাত কর্মীকে আটক করে পুলিশ। এরা হল, ওয়াহিদুর রহমান ওয়াহেদ (২২), মো.নাজমুল কাদের (২৬), বেলাল উদ্দিন (২৫), শাহাদাৎ হোসেন (১৯), আসিফ হাসান (২৩), মোবারক হোসেন (১৮) এবং মির্জা মো.সায়েম (২৮)।

এরপর তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাত সাড়ে ৩টার দিকে আন্দরকিল্লায় একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জেহাদি বইসহ আতিকুর রহমান (২৪) নামে আরও এক কর্মীকে আটক করে পুলিশ। আতিকুর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এমবিএ শ্রেণীর ছাত্র।

কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এস আই উৎপল বড়ুয়া বাংলানিউজকে জানান, আটজনের বিরুদ্ধে পৃথকভাবে দু’টি সন্ত্রাস প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়। এসব মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ডের আবেদন ‍জানানো হয়েছিল।

প্রসঙ্গত হিযবুত তাহরির নামে সংগঠনটি ইসলামি মতাদর্শ ভিত্তিক একটি রাজনৈতিক দল যারা সারা বিশ্বে খেলাফত প্রতিষ্ঠার দাবি করে আসছে। তাদের বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গীবাদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। বাংলাদেশে ২০০৯ সালের ২২ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জননিরাপত্তার স্বার্থে দলটি নিষিদ্ধ করা হয়। বিশ্বের অনেকগুলো দেশে দলটি নিষিদ্ধ ঘোষিত।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২৪, ২০১৪ 

বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন