চট্টগ্রামে নান্দনিক গ্যালারির উদ্বোধন

143 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামে উদ্বোধন করা হয়েছে নান্দনিক গ্যালারি। শুক্রবার বিকেলে নগরীর প্রবর্ত্তক মোড় সংলগ্ন হিলভিউ আবাসিক এলাকার এক নম্বর সড়কে গণমাধ্যম, গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক প্রতিষ্ঠান নান্দনিক কার্যালয়ে এই গ্যালারির উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

চট্টগ্রাম: চট্টগ্রামে উদ্বোধন করা হয়েছে নান্দনিক গ্যালারি। শুক্রবার বিকেলে নগরীর প্রবর্ত্তক মোড় সংলগ্ন হিলভিউ আবাসিক এলাকার এক নম্বর সড়কে গণমাধ্যম, গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক প্রতিষ্ঠান নান্দনিক কার্যালয়ে এই গ্যালারির উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার, ছড়াকার রাশেদ রউফ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক রইসুল হক বাহার, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের চট্টগ্রামের সভাপতি শামসুল হক হায়দরী, মাছরাঙা টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান সমরেশ বৈদ্য, আবৃত্তি শিল্পী রাশেদ হাসানসহ গণমাধ্যম ও সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্টজনেরা। অনুষ্ঠানে যোগ দেন জনপ্রিয় উপস্থাপক ও উন্মাদ পত্রিকার নির্বাহী সম্পাদক অনিক খান।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহ‍বুবুল আলম বলেন, চট্টগ্রাম বানিজ্যিক রাজধানী হলেও চট্টগ্রামকে বহির্বিশ্বে তুলে ধরার প্রয়াস এখনও সীমিত। নান্দনিক গ্যালারিতে বিভিন্ন প্রদর্শনী, প্রশিক্ষণসহ নানা উদ্যোগে চট্টগ্রামের প্রতিনিধিত্বের ছাপ থাকবে বলে আশা করছি।

অনুষ্ঠানে ছড়াকার ও সাংবাদিক রাশেদ রউফ বলেন, নতুনরা যেকোনো ভালো উদ্যোগে সবসময় সামনে থাকে। নান্দনিক গ্যালারিতেও তেমনি নতুনদের ভালো উদ্যোগ দেখা যাবে।

চট্টগ্রামের প্রতিষ্ঠান নান্দনিকের উদ্যোগে ২০০৯ সাল থেকে সংবাদ উপস্থাপনা কর্মশালা আয়োজিত হয়ে আসলেও পহেলা জুন থেকে প্রথমবারের মত নান্দনিক গ্যালারীতে শুরু হচ্ছে সম্প্রচার সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা। এছাড়া এই গ্যালারিতে নিয়মিত আলোকচিত্র প্রদর্শনীসহ গান, কবিতা ও আড্ডা অনুষ্ঠিত হবে বলে জানালেন নান্দনিকের পরিচালক তাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ২৪,২০১৪

কমেছে মাছ-মুরগি-সবজির দাম
সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন


স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু
দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু