কর্ণফুলীর বাংলাবাজার ঘাটে সাম্পান ধর্মঘট

128 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ঘাটের ভাড়া বাড়ানোর প্রতিবাদে কর্ণফুলী নদীতে নগরীর বাংলাবাজার ঘাট থেকে পশ্চিম পটিয়ায় যাত্রী পারাপার বন্ধ দিয়েছেন ৩১৭ জন সাম্পান (ইঞ্জিনচালিত নৌকা) চালক। এতে দুর্ভোগে পড়েছেন এলাকার লোকজন।

চট্টগ্রাম: ঘাটের ভাড়া বাড়ানোর প্রতিবাদে কর্ণফুলী নদীতে নগরীর বাংলাবাজার ঘাট থেকে পশ্চিম পটিয়ায় যাত্রী পারাপার বন্ধ দিয়েছেন ৩১৭ জন সাম্পান (ইঞ্জিনচালিত নৌকা) চালক। এতে দুর্ভোগে পড়েছেন এলাকার লোকজন।

শনিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য সাম্পান চালকরা এ ধর্মঘট শুরু করেছেন।

স্থানীয় সদরঘাট থানার ওসি প্রণব চৌধুরী বাংলানিউজকে জানান, বাংলাবাজার ঘাটের ইজারাদারকে চালক সমিতির পক্ষ থেকে দৈনিক ১১ হাজার টাকা ভাড়া দেয়া হত। সম্প্রতি ইজারাদার তা বাড়িয়ে দেড় হাজার টাকা করেন। এতে ক্ষুব্ধ হয়ে চালকরা সাম্পান চালানো বন্ধ করে দিয়েছেন।

ইছানগর সাম্পান চালক কল্যাণ সমিতির সাবেক সভাপতি মো.ইউসুফ মিয়া বাংলানিউজকে বলেন, আমরা আগে বাংলাবাজার থেকে পশ্চিম পটিয়ায় যাত্রী নেয়ার ভাড়া নিতাম জনপ্রতি ৭ টাকা। ইজারাদার ভাড়া বাড়ানোর পর আমাদেরও এক টাকা বাড়াতে হয়েছে। কিন্তু যাত্রীরা বাড়তি ভাড়া দিতে চাচ্ছেনা। প্রতিদিন যাত্রীদের সঙ্গে ঝগড়া হচ্ছে।

তিনি বলেন, আমরা বলেছি-যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিতে পারব না। ঘাটের ভাড়া আগে যা ছিল আবারও তা-ই নির্ধারণ করতে হবে। না হলে, আমরা সাম্পান চালাব না। আমরা ৩১৭ জন মাঝি সাম্পান চালানো বন্ধ রেখেছি।

ওসি প্রণব চৌধুরী বলেন, ‘কর্ণফুলী নদীর অন্যান্য ঘাটে সাম্পান চলাচল স্বাভাবিক আছে। শুধুমাত্র বাংলাবাজার ঘাটে কিছুটা সমস্যা হচ্ছে।’

বাংলাদেশ সময়: ১২৩০ঘণ্টা, মে ২৪,২০১৪

করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের
করোনায় আক্রান্ত মার্কিন রণতরী থিওডোর রুজভেল্টের ২৮৬ নাবিক
নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে ফখরুলের চিঠি


সঙ্কটকালে গ্রাহকসেবায় সর্বোচ্চ চেষ্টা করতে হবে: জিপি সিইও
চট্টগ্রামে আরও ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত
ময়মনসিংহে পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত ২ 
টিসিবির পণ্য ক্রয়ে ৩ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশ
জামালপুর লকডাউন