জেহাদি বইসহ হিযবুত তাহরীর কর্মী চবি ছাত্র আটক

151 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে বিপুল পরিমাণ জেহাদি বইসহ আতিকুর রহমান (২৪) নামে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের এক কর্মীকে আটক করেছে পুলিশ। আতিকুর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এমবিএ শ্রেণীর ছাত্র।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে বিপুল পরিমাণ জেহাদি বইসহ আতিকুর রহমান (২৪) নামে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের এক কর্মীকে আটক করেছে পুলিশ। আতিকুর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এমবিএ শ্রেণীর ছাত্র।

শুক্রবার গভীর রাত সাড়ে ৩টার দিকে আন্দরকিল্লায় আতিকুরের বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ প্রচারপত্র ও জেহাদি বই উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদে প্রচারপত্র বিলির সময় হিযবুত তাহরীরের সাত কর্মীকে আটক করে পুলিশ।

কোতয়ালী থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে জানান, আটক সাতজনকে জিজ্ঞাসাব‍াদে পাওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে আন্দরকিল্লায় জনৈক করিমউল্লাহ’র বাসায় অভিযান চালানো হয়। এসময় বিপুল পরিমাণ জেহাদি বই ও প্রচারপত্রসহ তার ছেলে আতিকুরকে আটক করা হয়।

এদিকে শুক্রবার দুপুরে আটক সাতজনের বিরুদ্ধে কোতয়ালী থানায় সন্ত্রাস প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের হয়েছে। আতিকুরের বিরুদ্ধে পৃথকভাবে আরেকটি মামলা দায়ের করা হবে বলে ওসি জানান।

প্রসঙ্গত হিযবুত তাহরির নামে সংগঠনটি ইসলামি মতাদর্শ ভিত্তিক একটি রাজনৈতিক দল যারা সারা বিশ্বে খেলাফত প্রতিষ্ঠার দাবি করে আসছে। তাদের বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গীবাদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। বাংলাদেশে ২০০৯ সালের ২২ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জননিরাপত্তার স্বার্থে দলটি নিষিদ্ধ করা হয়। বিশ্বের অনেকগুলো দেশে দলটি নিষিদ্ধ ঘোষিত।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মে ২৪, ২০১৪

ঠাণ্ডা-জ্বরে স্ত্রীর মৃত্যু, স্বামীকে পাঠানো হলো সিলেটে
বিনামূল্যে রোগী বহন করবেন অটোরিকশা চালক!
করোনা: সেবা দিতে আইসিটি বিভাগের একাধিক প্ল্যাটফর্ম
চিরকালই দেখার মতো কয়েকটি বিখ্যাত হলিউড সিনেমা
ঈশ্বরদী জংশন স্টেশনে দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ 


সিনেমা নির্মাণের টাকায় বিনামূল্যে পিপিই ও অসহায়দের সহায়তা
করোনার কারণে পরিবারকে সময় দিতে পেরে আসিফের উপলব্ধি
করোনা: ৫শ’ দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন মাশরাফি
করোনা রোগী তল্লাশির নামে কিশোরীকে তুলে নিয়ে গণধর্ষণ
করোনা মোকাবিলায় গণমাধ্যম-সরকার একযোগে কাজ করবে