আটক জাহাজের কন্টেইনার নিয়ে শনিবার বন্দর ছাড়বে কেফ ফারো

103 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নিউমুরিং কন্টেইনার টার্মিনালের জেটি ক্ষতিগ্রস্থ করার দায়ে আটক ‘এমভি স্টার অব লাক’ জাহাজ থেকে পণ্য ভর্তি কন্টেনার নামিয়ে অন্য একটি জাহাজে তোলা হচ্ছে।

চট্টগ্রাম: নিউমুরিং কন্টেইনার টার্মিনালের জেটি ক্ষতিগ্রস্থ করার দায়ে আটক  ‘এমভি স্টার অব লাক’ জাহাজ থেকে পণ্য ভর্তি কন্টেনার নামিয়ে অন্য একটি জাহাজে তোলা হচ্ছে।

শুক্রবার চট্টগ্রাম বন্দরে আটকে থাকা বিদেশি জাহাজটি থেকে রপ্তানি পণ্যভর্তি কনটেইনারগুলো নামিয়ে ‘কেফ ফারো’ নামে অপর একটি জাহাজে কন্টেইনার তোলার প্রক্রিয়া শুরু হয়।

শনিবার বিকালে পণ্যভর্তি কন্টেইনার নিয়ে জাহাজটি পরবর্তী বন্দরের উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দর ত্যাগ করবে বলে  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

বন্দর সূত্রে জানা গেছে, আটকে থাকা জাহাজ ‘এমভি স্টার অব লাক’ আদালতের নির্দেশে গ্রেপ্তার দেখানো হয়েছে। জেটি ক্ষতিগ্রস্ত হওয়ায় ১০ লাখ টাকা দাবি করেছিল বন্দর। ১০ কোটি টাকার ব্যাংক গ্যারান্টি না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয় বন্দর কর্তৃপক্ষ। ফলে খুব শিগগির ছাড়া পাচ্ছে না জাহাজটি।

গত ১১ মে ‘এমভি স্টার অব লাক’ জাহাজের ধাক্কায় বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালের জেটির একাংশ ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার পর সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বন্দর। ওই কমিটি প্রায় ১০ কোটি টাকা ক্ষয়ক্ষতি নির্ধারণ করে। গত সোমবার ব্যাংক গ্যারান্টি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

বন্দর সূত্রে জানা গেছে, জাহাজে ৮২০টি রপ্তানি পণ্যভর্তি কনটেইনার রয়েছে।

জানতে চাইলে বন্দরের পরিচালক (প্রশাসন) মুহিবুল হক বলেন, কনটেইনার নামিয়ে অন্য একটি জাহাজে তুলে দেওয়া হচ্ছে। শনিবার বিকালের দিকে জাহাটি বন্দর ত্যাগ করতে পারে।

বাংলাদেশ সময়:২১৫৭ঘণ্টা, মে ২৩, ২০১৪

আ খ ম হাসানের ‘বউ নিখোঁজ’
কাস্টম হাউসে করোনার থাবা, শারীরিক দূরত্ব নিশ্চিতের দাবি
করোনায় দিশেহারা বোয়িং, ১২ হাজার কর্মী ছাঁটাই
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 
কমেছে মাছ-মুরগি-সবজির দাম


সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা