চট্টগ্রামে ‘পরিবহন চাঁদাবাজ’ রফিক গ্রেপ্তার

100 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামের পরিবহন খাতের শীর্ষ চাঁদাবাজ মো.রফিক প্রকাশ ধামা রফিককে (৩৪) গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ। বুধবার দুপুর ১টার দিকে তাকে শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম: চট্টগ্রামের পরিবহন খাতের শীর্ষ চাঁদাবাজ মো.রফিক প্রকাশ ধামা রফিককে (৩৪) গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ।

বুধবার দুপুর ১টার দিকে তাকে শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বাকলিয়া থানার ওসি মো.মহসিন বাংলানিউজকে জানান, রফিক বাকলিয়া, তৃতীয় কর্ণফুলী সেতুর উভয় পাশ, মইজ্যারটেক এলাকায় বিভিন্ন গণপরিবহন, মাইক্রোবাস, প্রাইভেট কারের থেকে চাঁদাবাজি করত। তাকে চাঁদা না দিলে বিভিন্ন অজুহাতে সে চালকদের হয়রানি করত।

এ বিষয়ে পরিবহন চালক-মালিকদের সংগঠনের পক্ষ থেকে বাকলিয়া থানায় লিখিত অভিযোগ করা হয়। এ অভিযোগের ভিত্তিতে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি জানান, গ্রেপ্তারের পর রফিক জানিয়েছে, শিকলবাহা এলাকার জনৈক জাহাঙ্গীর মেম্বার তাকে তৃতীয় কর্ণফুলী সেতু এলাকায় বিভিন্ন গাড়ি থেকে চাঁদা আদায়ের নির্দেশ দেয়। জাহাঙ্গীর মেম্বারের আদেশ শুনে সবাই তাকে চাঁদা দিত।

গ্রেপ্তারের পর রফিকের বিরুদ্ধে পরিবহন চালক-মালিকদের সংগঠনের একজন প্রতিনিধি বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে বুধবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। পুলিশের পক্ষ থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানাে হয়। তবে আদালত রিমান্ড আবেদনের উপর শুনানি অপেক্ষমাণ রেখে রফিককে কারাগারে পাঠিয়ে দেন বলে ওসি জানান।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ২১, ২০১৪

ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে জনবল কমে ৫ লাখ ১৪ হাজার
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্মনিল শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ


নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা
করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে এক ব্যক্তির মৃত্যু
নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ আর নেই