চট্টগ্রামে নার্সদের বিক্ষোভ, কর্মবিরতি

216 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নার্সদের উপর শিক্ষানবিশ চিকিৎসকদের হামলার প্রতিবাদে হাসপাতালে সেবাদান থেকে বিরত, প্রতীকী অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নার্সদের উপর শিক্ষানবিশ চিকিৎসকদের হামলার প্রতিবাদে হাসপাতালে সেবাদান থেকে বিরত, প্রতীকী অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে চট্টগ্রাম নার্সিং কলেজ স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ব্যানারে এসব কর্মসূচি পালন করে তারা।

কলেজ সূত্র জানায়, সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত কলেজের সামনে প্রতীকী অবস্থান করে শিক্ষার্থীরা। এসময় তারা ক্লাস বর্জন ও শিক্ষানবিশ নার্সরা হাসপাতালে সেবাদান থেকে বিরত থাকে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রবর্তক মোড় এলাকায় সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তব্য রাখেন স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সভাপতি সৈয়দ আহমেদ তানশীর, সহ-সভাপতি বিজয়িণী মিস্ত্রি, সাধারণ সম্পাদক পিংকী চৌধুরী।

অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আহমেদ তানশীর বাংলানিউজকে বলেন, নার্সদের উপর হামলায় জড়িত ইন্টার্ন চিকিৎসকদের ইন্টার্নশিপ ‍বাতিল ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং নার্সদের নিরাপদ ক্লিনিক্যাল প্র্যাকটিস এরিয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। তবে সকল বর্ষ সমাপনী পরীক্ষা কর্মসূচির আওতামুক্ত থাকবে।

তিনি বলেন, হাসপাতালের চিকিৎসা সেবায় তেমন ব্যাঘাত ঘটছে না। কারণ স্টাফ নার্সরা সেবায় নিয়োজিত রয়েছে। জরুরী প্রয়োজনে চিকিৎসার ক্ষেত্রে শিক্ষানবিশ ‍নার্সরাও দায়িত্ব পালন করবে। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রসঙ্গত গত রোববার রাত সাড়ে ১২টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ তলার ৫ নম্বর ওয়ার্ডে শিক্ষানবিশ চিকিৎসকরা শিক্ষানবিশ সেবকদের ওপর হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদে দেশের ৭টি নার্সিং কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মে ২১, ২০১৪

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ


১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও
করোনা: সিঙ্গাপুরে সেবা বন্ধ করেছে বাংলাদেশ হাইকমিশন
শখ করে নয়, পেটের টানে কাজে আসছি 
দূষণ কমায় পাঞ্জাব থেকে দেখা গেলো হিমাচলের বরফপাহাড়