হিমু হত্যা মামলায় চতুর্থ সাক্ষীর সাক্ষ্য শুরু

138 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কুকুর লেলিয়ে দিয়ে মেধাবী ছাত্র হিমু হত্যা মামলায় চতুর্থ সাক্ষী ইসমাইল হোসেন আদালতে সাক্ষ্য দিয়েছেন। বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ সহীদুল ইসলামের আদালতে ইসমাইল জবানবন্দি দেন। এরপর আসামী শাহ সেলিম টিপু’র আইনজীবী তাকে আংশিক জেরা করেন।

চট্টগ্রাম: কুকুর লেলিয়ে দিয়ে মেধাবী ছাত্র হিমু হত্যা মামলায় চতুর্থ সাক্ষী ইসমাইল হোসেন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ সহীদুল ইসলামের আদালতে ইসমাইল জবানবন্দি দেন। এরপর আসামী শাহ সেলিম টিপু’র আইনজীবী তাকে আংশিক জেরা করেন। এরপর আদালত আগামী ২৭ মে পর্যন্ত এ মামলার কার্যক্রম মূলতবি করেন।

রাষ্ট্রপক্ষের কৌসুলী ও অতিরিক্ত মহানগর পিপি অনুপম চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ইসমাইল হোসেন ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী হিসেবে সাক্ষ্য দিয়েছেন। তার আংশিক জেরা হয়েছে। ২৭ মে আবারও জেরা হবে।

চাঞ্চল্যকর এ মামলায় বাদিসহ এ পর্যন্ত তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামের ১০১ নম্বর বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করে সেখান থেকে ফেলে দেয় অভিজাত পরিবারের কয়েকজন বখাটে যুবক। 

গুরুতর আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় হিমুর মামা শ্রীপ্রকাশ দাশ অসিত বাদি হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত পাঁচ আসামি হলেন, জাহিদুর রহমান শাওন, জুনায়েদ আহমেদ রিয়াদ এবং তার বাবা শাহ সেলিম টিপু, শাহাদাত হোসেন সাজু ও মাহবুব আলী ড্যানি।

২০১২ সালের ৩০ সেপ্টেম্বর পাঁচলাইশ থানা পুলিশ ওই মামলায় এজাহারভুক্ত পাঁচজন আসামীকে অন্তর্ভুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। ১৮ ফেব্রুয়ারি থেকে এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মে ২১, ২০১৪

করোনা: বেতনের ২০ শতাংশ কাটতে দিতে রাজি রিয়াল তারকারা
সামাজিক দূরত্ব মানা হচ্ছে না কাঁচাবাজারে
ঢাকায় জট, চট্টগ্রাম থেকে যাচ্ছে না কন্টেইনারবাহী ট্রেন
করোনা ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত, ২৩ লাখ টাকা জরিমানা
টিসিবির ট্রাকে লম্বা লাইন, শনিবার থেকে ৬০ টাকায় ছোলা


করোনা ধ্বংসে কার্যকর পদ্ধতি উদ্ভাবন বাংলাদেশের গবেষক দলের
সিরাজগঞ্জে কর্মহীন-দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা
‘করোনা ভয়ে ‌দায়িত্ব থেকে এক ইঞ্চিও পিছু হটবো না’
করোনায় মারা গেলেন হলিউড অভিনেতা অ্যালেন গারফিল্ড
করোনা ভাইরাসে সংক্রমিত হতে পারে বিড়ালও